Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে থামছে না চুরি, একরাতে ৮টি গরু চুরি
চুরি
ফাইল ছবি

ফরিদগঞ্জে থামছে না চুরি, একরাতে ৮টি গরু চুরি

চাঁদপুরের ফরিদগঞ্জে আবারও চুরি! চুরি যেন এই উপজেলা থেকে থামছেইনা। প্রায়ই উপজেলা বিভিন্ন ইউনিয়নের কোথাও কোথাও হচ্ছে চুরি। এবার চুরি হয়েছে প্রায় ১০ লাখ টাকার ৮টি গরু। বিশাল অংকের পুঁজি হারিয়ে হতাশায় ভুগছেন ডেইরি ফার্মের মালিক। পৌরসভার ৬নং ওয়ার্ডের চরহোগলা গ্রামের আলামগীর হোসেন কাজীর আয়শা ডেইরি ফার্মে চুরির ঘটনা ঘটেছে।

আরও পড়ুন….  ফরিদগঞ্জের পূর্ব অঞ্চলে এক সপ্তাহে কয়েকটি স্থানে চুরি

সরেজমিনে গিয়ে জানা যায়, ৬ সেপ্টেম্বর বুধবার গভীর রাতে উপজেলার পৌর এলাকার চরহোগলা গ্রামের আয়শা ডেইরি ফার্ম থেকে ৮টি গরু চুরি করে নিয়ে যায় চোর চক্র। খামারে মোট ১২টি গরু ছিলো। এরমধ্যে পিজিয়াম জাতের (দুগ্ধজাত) ১টি, ক্রস জাতের ১টি, শাহী ওয়ালজাতের ২টি, পিজিয়াম ষাড় বাছুর ২টি, শাহী ওয়াল (দুগ্ধজাত) বাছুর ১টি, দেশী জাতের ১টিসহ মোট ৮টি গরু চুরি হয়ে যায়। যার আনুমানিক মূল্য ১০ থেকে ১২ লাখ টাকা রয়েছে বলে খামারের মালিক দাবী করছেন।

খামার মালিক আলমগীর চাঁদপুর টাইমসকে বলেন, রাত আনুমানিক ৩টার দিকে হঠাৎ আমার ঘুম ভেঙ্গে যায়। আমি আর না ঘুমিয়ে খামারের দিকে এসে দেখি ৮টি গরু নেই। আমি সাথে সাথে থানায় কল করি।
রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন এস.আই আনোয়ার। সকালে এস.আই আনোয়ারকে সাথে নিয়ে দীর্ঘ সময় ধরে এ বিষয়ে খোঁজ খবর নেন ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ প্রদীপ মন্ডল।

তিনি বলেন, ‘বিষয়টিকে গুরুত্ব দিয়ে আমরা কাজ করছি। এলাকার ভিডিও ফুটেজ দেখে চোর সনাক্ত করার চেষ্টা করে যাচ্ছি।’

এ বিষয়ে আলমগীর হোসেন কাজী থানায় অভিযোগ দেওয়ার প্রক্রিয়ায় আছেন বলেন জানান, গত সপ্তাহে ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের পোঁয়া গ্রামের মো. বিল্লাল হোসেনের ৪টি গরু চুরি হয়েছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ৭ সেপ্টেম্বর ২০২৩