Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে তরকারি গরম করতে গিয়ে বসতঘর পুড়ে ছাই
তরকারি

ফরিদগঞ্জে তরকারি গরম করতে গিয়ে বসতঘর পুড়ে ছাই

চাঁদপুরের ফরিদগঞ্জে তরকারি গরম করতে গিয়ে বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

২৭ জুলাই বৃহস্পতিবার রাত আনুমানিক সাড়ে ৯ ঘটিকার সময় পৌর এলাকার সাহফুর কম্পানি বাড়ির মজিবুর রহমান পাটওয়ারী বসতঘর অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এতে মুহুর্তের মধ্যেই সম্পন্ন ঘর আগুন ছড়িয়ে পড়ে।
অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ফরিদগঞ্জ থানার এসআই একরামুল হক সোহাগ সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা যায়, একই বাড়ির মাহফুজুর রহমান পাটওয়ারী তার বসত ঘর ভেঙে পাকা ঘর নির্মাণ করছেন। তাই মজিবুর রহমানের ঘরে থাকতে দিয়েছেন। দুর্ভাগ্য মুজিবুর রহমানের স্ত্রী সনিয়া রাতে তরকারি গরম করতে গিয়ে গ্যাসের চুলা জ্বালাতে গিয়ে ঘরে আগুনে লেগে যায়।

মাহফুজুর রহমান জানান, আমার স্ত্রী তরকারি গরম করতে গিয়ে যখনই গ্যাসের চুলা চালু করতে যায়, তখনই ঘরে আগুন লেগে যায়। ধারণা করা যাচ্ছে গ্যাসের পাইপ লিকেজ ছিল।

একই বাড়ির মোঃ আলী আলম জানান, গ্যাস সিলিন্ডারে আগুন থেকে মুহুর্তের মধ্যে সম্পূর্ণ ঘরে আগুন লাগে যাওয়ায় আমাদের প্রচেষ্টা ব্যার্থ হয়।

ঘরের মালিক মজিবুর রহমান বলেন, আমি পরিবার নিয়ে চাঁদপুরে থাকি। আমার চাচাতো ভাই মাহফুজুর রহমান নতুন ঘর করতেছে তাই তাকে আপাতত থাকতে দিয়েছি। মাহফুজের স্ত্রী সানিয়া বেগম তরকারি গরম করতে গিয়ে গ্যাসের লাইন লিকেজ থাকায় আগুন মুহূর্তর মধ্যেই সম্পূর্ণ ঘরে লেগে যায়।

এই অগ্নিকাণ্ডে কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে জানতে চাইলে তিনি বলেন, ধারণা করা যাচ্ছে আমার প্রায় ১০ থেকে ১৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

ফরিদগঞ্জ ফায়ার সার্ভিসের ইনচার্জ মোঃ বিল্লাল হোসেন জানান, ঘটনাটি শুনে ১০ জনের দল নিয়ে ঘটনাস্থলে পৌঁছে প্রায় ১ ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রতিবেদক: শিমুল হাছান,২৮ জুলাই ২০২৩