ফরিদগঞ্জে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও মাদকসহ আটক ৩

ডাকাতির প্রস্তুতিকালে চাঁদপুরের ফরিদগঞ্জে ২শ ৪৫পিস ইয়াবাসহ ৩ যুবককে গ্রেফতার করেছে পুলিশ। ২৭ জানুয়ারি শুক্রবার ভোর রাতে উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের চরমান্দারী গ্রামের জোড়কবর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদের বিরুদ্ধে ডাকতির প্রস্তুতি, অস্ত্র আইন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক তিনটি মামলা দায়ের কওে (২৮ জানুয়ারী) শনিবার সকালে চাঁদপুর আদালতে প্রেরণ করে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো: উপজেলার চরদু:খিয়া পুর্ব ইউনিয়নের সন্তোষপুর গ্রামের সেকান্দর রাঢ়ীর ছেলে রতন ওরফে রতন রাঢ়ী(৩৩), একই গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মনির হোসেন(৩২) ও মিজানের ছেলে রাকিব(২৪)।

এদের মধ্যে রতনের বিরুদ্ধে পুর্বে ১২টি ও মনিরের বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে। এছাড়া রতন একটি ও মনির দুইটি মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামী। গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে ইয়াবা ছাড়াও দেশিয় ধারালো চাপাতি, ছোরা, কুড়াল, রড ও কাটার উদ্ধার করে পুলিশ।

পুলিশ সুত্রে জানা যায়, ২৭ জানুয়ারী শুক্রবার ভোর রাতে উপজেলার রূপসা দক্ষিণ ইউনিয়নের চরমান্দারী গ্রামের জোড়কবর (চাঁদপুর-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের পাশে) এলাকায় ১০/১৫জন ডাকাত ডাকাতির প্রস্তুতি নিয়ে একটি বাগানে অবস্থান করছে। গোপনে এমন তথ্য পেয়ে ফরিদগঞ্জ থানার একদল পুলিশ সাঁড়াসি অভিযান পরিচালনা করে রতন ওরফে রতন রাঢ়ী, মনির হোসেন ও রাকিব নামে ৩ যুবককে গ্রেফতার করতে সক্ষম হয়। অন্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এসময় গ্রেফতারকৃত আসামীদের কাছ থেকে ২৪৫পিস ইয়াবা, দেশিয় ৪টি ধারালো চাপাতি, ছোরা, কুড়াল, রড ও একটি কাটার উদ্ধার করে পুলিশ।

পরে তাদের বিরুদ্ধে ডাকতির প্রস্তুতি, অবৈধ দেশিয় অস্ত্র রাখার অপরাধে অস্ত্র আইনে ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন ১৯(১)এর ৯(ক) ধারায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়।

ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবদুল মান্নান জানান, ‘ডাকাতির প্রস্তুতিকালে রতন, মনির ও রাকিব নামে ৩জনকে ২৪৫পিস ইয়াবা, দেশিয় ধারালো চাপাতি, ছোরা, কুড়াল, রড ও কাটার অস্ত্রসহ গ্রেফতার করে তাদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়। পরে আজ সকালে তাদেরকে চাঁদপুর আদালতে প্রেরণ করা হয়েছে।’

প্রতিবেদক: শিমুল হাছান, ২৮ জানুয়ারি ২০২৩

Share