Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে জমি সংক্রান্ত জের ধরে সংঘর্ষে আহত ১

ফরিদগঞ্জে জমি সংক্রান্ত জের ধরে সংঘর্ষে আহত ১

আনোয়ারুল হক :  আপডেট: ০৭:৪৪ অপরাহ্ণ, ২৯ জুলাই ২০১৫, বুধবার

চাঁদপুর জেলাধীন ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপটি ইউনিয়নের ৮নং ওয়ার্ড মান্দারতলী গ্রামের খান বাড়িতে জমি সংক্রান্ত জের ধরে সংঘর্ষে ১জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

ঘটনাটি ঘটেছে রবিবার সকাল সাড়ে ৯টায় মান্দারতলী গ্রামের দোকানের কাছে। ঘটনার বিবরনীতে জানা যায়, মৃত আকবর খানের ছেলে দেলেয়ার হোসেনকে একই বাড়ির মৃত আব্দুল মজিদ খানের ছেলে আব্দুর রশিদ খান ও আব্দুর রশিদ খানের ছেলে নূর মোহাম্মদ বেদম মারধর করে আহত করে।

এলাকাবাসী ও দেলোয়ার সূত্রে জানা যায়, শনিবার রাত সাড়ে ৯টায় দোকানের কাছে পৈত্রিক সম্পত্তির হিসাব বুঝে পেতে তার চাচা রশিদ খানের সাথে জমি সংক্রান্ত ব্যাপার নিয়ে কথাকাটাকাটি এক পর্যায়ে বলে এলাকার ইউপি সদস্যের কাছে চলেন। এ কথা রাতে বলে সকালে চাচা ও তার ছেলেরা সহ ষড়যন্ত্র করে কিছু না বলে আমাকে বেধম মারধর করে রক্তাক্ত করে পেলে।

পরবর্তীতে দেলোয়ার ইউপি চেয়ারম্যান এর কাছে রক্তাক্ত অবস্থায় যায়। স্বয়ন চেয়ারম্যান এবং দেলোয়ারের অবস্থা করুণ দেখে চেয়ারম্যান তাকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে পাঠান। হাসপাতাল কর্তৃপক্ষ জানান দেলোয়ারের শারীরিক অবস্থা খুবই আশংকাজনক। এমতাবস্থায় দেলোয়ারের আতœীয় স্বজন সুবিচারের জন্য স্থানীয় চেয়ারম্যান ও প্রশাসনের কাছে আবেদন করেন। দেলোয়ার হোসেন আরও জানান এলাকার কিছু মাতাব্বর যারা তার চাচার সাথে একমত হয়ে তার উপর অন্যায় ও জুলুম করছে এবং তাকে মারার ষড়যন্ত্র করছে। রশিদ খার ছেলে নূর মোহাম্মদ বলে দেলোয়ারের মতো ছেলেকে মেরে পেলে না হয় দুই লক্ষ টাকা জরিমানা দিব তাতে কি বা হবে। এ বলে নানান সময় তাকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে।

এব্যাপারে ৬নং গুপটি ইউনিয়নের চেয়ারম্যান জানান, তাদের জমি সংক্রান্ত ব্যাপারে এলাকায় বহুবার শালিশ বৈঠক হয়। গত রবিবার উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ঘটে। এতে দেলোয়ার হোসেন ইউনিয়ন পরিষদে একখানা অভিযোগ পত্র দাখিল করে। তিনি আরো বলেন, ঘটনার পরের দিন ইউনিয়ন পরিষদে উভয়ের মধ্যে শালিশ বৈঠক হয়। এতে কোন মিমাংশা হয়নি। আমি তাদেরকে বলেছি আগামী শনিবার উভয় পক্ষকে নিয়ে আবারও শালিশ বৈঠক করবো।

 

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি