Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে বাড়ির দেয়াল ভাঙচুর
জমি

ফরিদগঞ্জে জমি সংক্রান্ত বিরোধে বাড়ির দেয়াল ভাঙচুর

চাঁদপুরের ফরিদগঞ্জে জমি নিয়ে দ্বন্ধে আবুল খায়ের পাটওয়ারী গংদের নির্মানাধীন বাড়ির দেয়াল ভাঙচুর করা হয়েছে। প্রতিবেশী বাহার উদ্দিন ও তার ছেলে রনির বিরুদ্ধে এ অভিযোগ করা হয়।

২৮ মে রোববার দুপুরে পুলিশের উপস্থিতিতে ফরিদগঞ্জ পৌর এলাকার কাছিয়াড়া পাটওয়ারী সামনে এ ঘটনা ঘটে।

ভূক্তভোগী আবুল খায়ের পাটওয়ারী বলেন, জমি নিয়ে দীর্ঘদিন ধরে প্রতিবেশী বাহার উদ্দিনের সঙ্গে বিরোধ চলছে। বিভিন্ন সময় তারা আমার বাড়ি জোরপূর্বক দখলের পাঁয়তারা করেছে। এখন আমার বাড়ির নির্মাণ কাজ করি। তারা অন্যায় ভাবে আমাদের সম্পত্তিতে বাঁধা প্রদান করে এবং আদালতের মাধ্যমে আমার কাছিয়াড়া মৌজার ১০৮ নং দাগে নিষেধাজ্ঞা আরোপ করে। গত ২১/৫/২০২৩ তারিখে বিজ্ঞ আদালত উক্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে। সে আলোকে আমরা ১০৯ দাগে কাজ করি। গত ২৮ মে রোববার দুপুরে বাহার উদ্দিন পুলিশ আনে কাজ বন্ধ করে এবং পুলিশের উপস্থিতিতে বাহার উদ্দিন ও তার ছেলে রনি আমার বাড়ির দেওয়াল ভেঙ্গে পেলে এবং বিভিন্ন আসবাবপত্র নিয়ে যায়।

স্থানীয়রা জানায়, বাহার উদ্দিন অন্যায় ভাবে আবুল খায়ের পাটওয়ারী গংদের সম্পত্তিতে বাঁধা প্রদান করছে।

এ বিষয়ে বাহার উদ্দিন বলেন, জমির বিরোধ নিয়ে বিজ্ঞ আদালত উক্ত জমিতে নিষেধাজ্ঞা আরোপ করে। সে আলোকে পুলিশ তা জারী করে। কিন্তু তারা নিষেধাজ্ঞা অমান্য করে কাজ করা অবস্থায় পুলিশ তা বন্ধ করে দেয়। আমরা কোন দেওয়াল ভাংচুর করিনি। আমাদের বিরুদ্ধে আনিত সকল অভিযোগ মিথ্যা।

ফরিদগঞ্জ থানা পুলিশের এ.এস. আই কামাল হোসেন বলেন, এ জমিতে আদালতের নিষেধাজ্ঞা ছিল, নিষেধাজ্ঞার জমিতে আবুল খায়ের পাটওয়ারী গংরা কাজ করায় বাহার উদ্দিন ওসি স্যারকে অবহিত। ওসি স্যারের নির্দেশক্রমে আমি উক্ত স্থানে গিয়ে কাজ বন্ধ করে দেই। তবে দেওয়াল ভাঙচুরের বিষয়ে আমি অবগত নই।

প্রতিবেদক: শিমুল হাছান, ২৮ মে ২০২৩