Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে উপজেলা প্রশাসনের বিজয় দিবস উদযাপন
Faridgonj

ফরিদগঞ্জে উপজেলা প্রশাসনের বিজয় দিবস উদযাপন

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে ফরিদগঞ্জে যথাযোগ্য মর্যাদায় নানান কর্মসূচির মধ্যে দিয়ে বিজয় দিবস উদযাপন করা হয়েছে। বিজয় দিবসের প্রথম প্রহরে ফরিদঞ্জের সাংসদ ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি মুহম্মদ শফিকুর রহমান শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করার মধ্যে দিয়ে বিজয় দিবসের কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুহম্মদ শফিকুর রহমান এমপি।

ফরিদগঞ্জ এআর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে প্রথমে কোরাআন তেলোয়াত ও গীতা পাঠ করে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন,শান্তির প্রতীক পায়রা উড়ানো ও রাষ্ট্রীয় সালাম গ্রহণ করেন।

তিনি বলেন‘বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। তবে তা একদিনে অর্জিত হয়নি। দীর্ঘ আন্দোলন সংগ্রাম ও নানা চড়াই-উৎরাই পেরিয়ে ১৯৭১ সালের ২৬ মার্চ বাঙালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক স্বাধীনতার ঘোষণা দেন। তাঁরই আহবানে ও নেতৃত্বে দীর্ঘ ন’ মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে চুড়ান্ত বিজয় অর্জিত হয়।

তিনি আরো বলেন,‘আমি আজ বিনম্র চিত্তে পরম শ্রদ্ধার সাথে স্মরণ করছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর অপরিসীম ত্যাগ ও আপোষহীন নেতৃত্বে পৃথিবীর মানচিত্রে জন্ম নেয় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। আমি গভীর শ্রদ্ধায় স্বরণ করি মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী বীর শহিদদের, যাঁদের সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা।

বিজয়ের এ মহান দিনে আমি শ্রদ্ধা জানাই বীর মুক্তিযোদ্ধা,মুক্তিযুদ্ধের সংগঠক-সমর্থক,যুদ্ধাহত ও শহিদ পরিবারের সদস্যসহ সর্বসস্তরের জনগণকে,যাঁরা আমাদের বিজয় অর্জনে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবদান রেখেছেন। জাতি তাঁদের অবদান শ্রদ্ধাভরে স্মরণ করে।’

বক্তব্য শেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও শারীরিক কসরত উপভোগ করেন।

এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শিউলী হরি,সহকারী কমিশনার (ভূমি) শারমিন আক্তার,পৌর মেয়র মাহফুজুল হক,ওসি আব্দুর রকিব, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো.সহিদউল্লা তপাদার,ফরিদগঞ্জ এ আর মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধানশিক্ষক রফিকুল আমিন কাজল,প্রেসক্লাবের সভাপতি এমকে মানিক পাঠান,প্যানেল মেয়র মো.খলিলুর রহমান, বি আর ডিবির চেয়াম্যান ও পৌর আ’লীগের সভাপতি মোতাহের হোসেন রতন, যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন, যুগ্ম-আহবায়ক ও কমিনিউটি পুলিশিং সভাপতি হেলাল উদ্দিন প্রমুখ।

মো.শিমুল হাছান, ১৬ ডিসেম্বর ২০১৯