Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের খাদ্যসামগ্রী বিতরণ
আইডিয়াল

ফরিদগঞ্জে আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের খাদ্যসামগ্রী বিতরণ

পবিত্র মাহে রমজান উপলক্ষে ফরিদগঞ্জের সেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশনের পক্ষ থেকে অসহায়, হতদরিদ্র এবং নিম্ম আয়ের শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরন করা হয়েছে।
১১ এপ্রিল মঙ্গলবার সকাল উপজেলার গুপ্টি পশ্চিম ইউনিয়নের খাজুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক পারভেজ মোশারফের সার্বিক তত্বাবধানে সংগঠনের সদস্যরা অসহায়দের মাঝে গরুর গোস্ত ও খাদ্যসামগ্রীগুলো বিতরণ করেন।

এই সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. বুলবুল আহম্মেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইউপি সদস্য মোহন পাটোয়ারী মানিক, খাজুরিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সহকারী-প্রধান শিক্ষক শাহজাহান মিয়া, খাজুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সলেমান পাটোয়ারী, ব্যবসায়ী নুরুল ইসলম তপদার।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান বুলবুল আহম্মেদ বলেন, আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশন ২০১৯ সাল থেকেই মানবিক ও সামাজিক কাজ করে যাচ্ছে। যা সত্যিই প্রশংসার দাবিদার। তারা গরীব, অসহায় মানুষ এবং সমাজের জন্য সর্বসময় নি:স্বার্থ ভাবে কাজ করে যাচ্ছে। তাই আমাদের সমাজের বিত্তবানদের এই সেচ্ছাসেবী সংগঠনটির পাশে পূর্বের মতো সামনের দিনেও পাশে থাকলে আমার বিশ্বাস এই সংগঠনটি আত্নমানবতার সেবা পুরো দেশজুড়ে ভূমিকা রাখতে সক্ষম হবে।

সংগঠনের প্রতিষ্ঠাতা পারভেজ মোশারফ জানান, বর্তমানে পবিত্র রমজান মাস চলছে। আমরা লক্ষ করছি আমাদের সমাজের বিত্তবানেরা, জনপ্রতিনিধিরা এবং সংগঠন গতানুগতিক ভাবে ইফতার সামগ্রী বিতরন করছে। কিন্তু আমরা লক্ষ করছি গরুর গোস্ত আমাদের মুসলমানদের একটা জনপ্রিয় খাবার, কিন্তু আমাদের সমাজের দরিদ্র এবং নিম্ম আয়ের পরিবারের রোজাদারদের একটু মন চাইলেও এই রমজান মাসে উচ্চমূল্য দিয়ে এক কেজি গরুর মাংস কিনে খেতে পারে না। অনেকর খাওয়ার স্বপ্ন থাকলেও তা পূরন করতে পারেন না। তাই এবার আমরা এই ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে তাদের গরুর গোস্তের স্বাদ লাগবে একবেলা ভালো খাবারের জন্য আমরা ১ কেজি করে গরুর মাংস এবং কিছু খাদ্যসামগ্রী বিতরন করেছি। আমাদের কার্যক্রমে দেশ এবং প্রবাস থেকে যারা বিভিন্ন ভাবে সহযোগিতা করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। বিতরনী প্যাকেজের মধ্যে ছিল, ১ কেজি গরুর গোস্ত, ১ লিটার সয়াবিন তেল, ১ কেজি পেয়াজ, ২ কেজি আলু, ৫০০ গ্রাম খেজুর, ৫০০ গ্রাম মুশারির ডাল।

এই সময় সংগঠনের সদস্যদের মধ্যে উপস্থিত ছিল, ইকবাল গাজী, কামরুল মোল্লা, শেখ শাকিব, নাঈম চৌধুরী, হাছিব পাটোয়ারী, হাচান আটিয়া, মোজাম্মেল হোসেন, হাসনাত গাজী, তাজুল ইসলাম, রবিউল ইসলাম প্রমুখ।
উল্লেখ্য: আইডিয়াল সমাজসেবা ফাউন্ডেশন ফরিদগঞ্জ উপজেলার ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়ন ২০১৯ সাল থেকে মানবিক ও সামাজিক কাজ করে আসছে। সংগঠনটির করোনাকালে স্বাস্থ্য ও সামাজিক সচেতনতা বৃদ্ধিতে বিভিন্ন ক্যাম্পেইন থেকে শুর করে মাস্ক বিতরন, ত্রান বিতরন, বন্যা দূর্গত এলাকায় ত্রান বিতরন, বৃক্ষ রোপন, মেডিকেল ক্যাম্প, রক্তদান, ফ্রি ব্লাড ক্যাম্পিং, ইফতার বিতরন, শীতবস্ত্র বিতরন, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, গরিব শিক্ষার্থীদের শিক্ষা উপকরন বিতরন সহ বিভিন্ন সেচ্ছাসেবী কাজে সরব রয়েছেন। জানা যায় সংগঠনটি একজন তরুণ উদীয়মান স্কুল, কলেজের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত হচ্ছে।

প্রতিবেদক: শিমুল হাছান, ১১ এপ্রিল ২০২৩