Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে অর্ধশত গাছের চারা কর্তন
ফরিদগঞ্জে অর্ধশত গাছের চারা কর্তন

ফরিদগঞ্জে অর্ধশত গাছের চারা কর্তন

চাঁদপুরের ফরিদগঞ্জে বাড়ির রাস্তা তৈরিতে প্রতিবেশীর অর্ধশত মেহগনি গাছের চারা ভেঙ্গে দিয়েছে। হাইব্রিড জাতীয় মেহগনি বাগানের দুটি সারির সব চারা মঙ্গলবার রাতের সময় ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। ঘটনাটি ফরিদগঞ্জের ৩ নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের ৭নং ওয়ার্ডের গফুর হাজী উচ্চ বিদ্যালয়ের সামনে লতিফ চৌধুরী বাড়িতে ঘটেছে।

ঘটনাস্থল বাড়িটির দক্ষিণ পাশ দিয়ে পেছনের বাড়িগুলোতে যেতে নতুনভাবে মাটির রাস্তার নির্মাণ কাজ চলছে। এই সড়ক লাগোয়া বাগান বাড়িতে কয়েক হাজার মেহগনি গাছের চারা রোপণ করেছেন লতিফ চৌধুরী। গাছ গুলোর বয়স প্রায় তিন বছর। বাড়িতে ঢোকার রাস্তার পাশে বাগানের ভিতরে থাকা লম্বা-লম্বি সারির প্রায় অর্ধশত গাছের চারা কোমর সোজা ভেঙ্গে দেয়া হয়। একই সময় বেশ কয়েকটি লাউয়ের মুড়াও উঠিয়ে ফেলে দুর্বত্তরা।

এ ব্যাপারে আবদুল লতিফ চৌধুরী অভিযোগ করে বলেন, ‘স্থানীয় ইউপি সদস্য আব্দুল মমিন দুলালের নির্দেশে মোল্লা বাড়ীর লোকজন মিলে আমার পুরো জমির উপর দিয়ে বিশালাকৃতির মাটির রাস্তা তৈরির চেষ্টা করে আসছে। এ নিয়ে প্রায় দেড় বছর আগে তাদের সাথে আমার মামলা হয়। একপর্যায়ে চক্রটি ওই সময় বেশ কিছু গাছ কেটে জোর করে আমার পুরো জমির উপর দিয়ে মাটির রাস্তা তৈরি করে। একইভাবে ওই সড়কটি নতুনভাবে করার জন্য বাড়ির দক্ষিণ পাশ দিয়ে তাদের বাড়ির রাস্তা নির্মাণের উদ্যোগ নেয় তারা। এ বিষয়ে আমাকে বলা হয়েছে ২০ হাজার টাকা দেয়ার জন্য, তাহলে অন্যস্থান দিয়ে রাস্তা করা হবে। সে অনুযায়ী গত মঙ্গলবার (১ ডিসেম্বর) আমার ছেলের মাধ্যমে তাদেরকে ৬ হাজার টাকা দেয়া হয়। কাজের কাজ তো কিছুই হয়নি বরং নতুন সড়কটির পুরো মাটি নেয়া হচ্ছে আমার বাড়ির সামনের ডোবা থেকে। আবার এরই মধ্যে অর্ধশত মেহগনি গাছের চারা গুলোও ভেঙ্গে দেয়।’

আবদুল লতিফ চৌধুরীর ছেলে জসিম জানান ‘গত মঙ্গলবার দিনের বেলা স্থানীয় ইউপি সদস্য দুলালের নিকটাত্মীয় হেলাল আমার কাছ থেকে ৬ হাজার টাকা নেয়। আরো ১৪ হাজার টাকা দেওয়ার জন্য বলে দিয়েছে।’

এ বিষয়ে হেলালের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে গাছ কাটার বিষয়টি তিনি জেনেছেন বলে জানিয়েছেন। তবে লতিফ চৌধুরী ঠিক কি পরিমাণ টাকা নিয়েছেন এ বিষয়ে কোন জবাব না দিয়ে লতিফ চৌধুরীদের স্বার্থেই টাকা নেয়া হয়েছে আর টাকাটা নিয়েছে দুলাল মেম্বার বলে প্রতিবেদককে জানিয়েছেন।

জহিরুল ইসলাম জয়

:  ।। আপডেট : ০৬:৫০ পিএম, ০২ ডিসেম্বর ২০১৫, বুধবার

ডিএইচ