Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
অবৈধ

ফরিদগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

চাঁদপুররে ফরিদগঞ্জে খালের উপর থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসকের কার্যালয় ।

২৩ নভেম্বর মঙ্গলবার দুপুরে উপজেলার চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের বিষকাটালী এলাকার পিরোজপুর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই এলাকার খালের উপর ও সরকারের সম্পতিতে গড়ে উঠা পাকা-আধাপাকা ২৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে কর্তৃপক্ষ।

চাঁদপুরের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সূচিত্র রঞ্জন দাস জানান, উচ্ছেদের আগে অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিং করে প্রচারণা চালানো হয়েছিল। কিন্তু অবৈধভাবে গড়ে তোলা স্থাপনা সরিয়ে না নেওয়ায় ভেকু মেশিন দিয়ে এ সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে পানি উন্নয়ন বোর্ডের বেদখলকৃত জায়গা উদ্বার করা হয় এবং খালেন পানি সঠিক ভাবে চলাচল করতে পারবে।

তিনি আরো জানান, উচ্ছেদ অভিযান পরিচালনার আগে সার্ভেয়ারের মাধ্যমে জমির সীমানা নির্ধারণ করে লাল দাগ দিয়ে চিহ্নিত করা হয়।

এসময় উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন, চরদুঃখিয়া পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান হাছান আবদুল হাই, উক্ত ইউনিয়ন ভূমি কর্মকর্তা এফ এম আল আজাদ, ফরিদগঞ্জ থানার এস.আই আবদুল কুদ্দুস, এ.এস.আই অরুপ বড়ুয়া প্রমূখ।

প্রতিবেদক: শিমুল হাছান,২৩ নভেম্বর ২০২১