Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / ফরক্কাবাদ ডিগ্রি কলেজ একাদশ শ্রেনীর নবীন বরণ
ফরক্কাবাদ ডিগ্রি কলেজ একাদশ শ্রেনীর নবীন বরণ

ফরক্কাবাদ ডিগ্রি কলেজ একাদশ শ্রেনীর নবীন বরণ

চাঁদপুর সদর উপজেলার ফরক্কাবাদ ডিগ্রি কলেজ একাদশ শ্রেনীর ছাত্র-ছাত্রীদের নবীন বরণ শনিবার (৩০ জুন) সকাল ১১টায় কলেজের নবনির্মিত হলরুমে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ এর ত্রান ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ঢাকায় গুরুত্বপূর্ণ কাজ থাকায় নবীন শিক্ষার্থীদের মোবাইল ফোনে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ ড. মোহাম্মদ হাসান খান। তিনি তার বক্তব্যে বলেন, আমরা কলেজের নিয়ম কানুনে অন্যদেরকে অনুসরণ করি না। আমাদের নিজস্ব নিয়ম পদ্ধতিতে পাঠদান করি। এ কারণে একাদশে আমাদের কোটা খালি নেই। এ পর্যন্ত প্রায় ৫শ’ ছাত্র-ছাত্রী ভর্তি হয়েছে। আর এটাই প্রমাণ করে যে, ছাত্র-ছাত্রীরা মান সম্মত শিক্ষা গ্রহন ও ফলাফলের জন্য এ কলেজে আসছে। গরীব, অসহায় ও মেধাবি শিক্ষার্থীদেরকে আমরা সব সময় অগ্রাধিকার দিয়ে থাকি। কারণ তাদেরকে সুযোগ করে দিলে মেধার বিকাশ ঘটে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ফরক্কাবাদ ডিগ্রি কলেজে শিক্ষা গ্রহনের জন্য সব ধরনের আধুনিক ব্যবস্থা রয়েছে। কম্পিউটার ল্যাব, মাল্টিমিডিয়া পদ্ধতি, আধুনিক বিজ্ঞানাগার, বৃহত্ত আকারের লাইব্রেরী ও মনোরম পরিবেশ রয়েছে। সম্প্রতি আমরা কলেজকে ইন্টারনেট ব্যবহারের জন্য ওয়াইপাই যুক্ত করেছি। শহর অঞ্চলের কলেজগুলোতে যে ধরনের সুবিধা রয়েছে, ঠিক একইভাবে কোন কোন ক্ষেত্রে আরো উন্নত ব্যবস্থা রয়েছে। তোমরা নিয়মিত ক্লাশ করলে এবং অধ্যয়নে মনযোগী হলে অবশ্যই সাফলতা অর্জন করতে পারবে। আমাদের কলেজের শিক্ষকরা খুবই আন্তরিক। তাদের অক্লান্ত প্রচেষ্টায় অনার্স সম্মান শ্রেনীতে সফলতা অর্জন শুরু হয়েছে।

কলেজের ইসলামের ইতিহাস বিষয় প্রভাষক মো. জাহাঙ্গীর হোসেনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কলেজের পরিচালনা পর্ষদের সদস্য ও ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন হাওলাদার, সদস্য আলহাজ¦ হারুনুর রশিদ তালুকদার। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মহিন উদ্দিন, শেখ খাদিজা বেগম, মো. সালাহ উদ্দিন।

উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য জহিরুল ইসলাম তালুকদার, মো. জাহাঙ্গীর হোসেন মিজি, সহকারী অধ্যাপক এবিএম শাহ্ আলম টিপু, দিলীপ চন্দ্র দাস, ফেরদৌসী বেগম, রেজাউল ইসলাম মিঠু, আব্দুল মালেক, শান্তি রঞ্জন দে, বিপ্লব চন্দ্র ঘোষ, হাফিজুর রহমান, রোকসানা আক্তারসহ প্রভাষকবৃন্দ। আমন্ত্রি অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন ফরক্কাবাদ ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ ফখরুল ইসলাম, সাপদী আবেদীয়া জলিলিয়া মহিলা দাখিল মাদ্রাসার সুপার মাওলানা ফরিদ আহম্মেদ। অনুষ্ঠানের শুরুতে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন দ্বাদশ শ্রেনীর ছাত্র-ছাত্রীরা।

প্রতিবেদক : মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply