Home / চাঁদপুর / প্রতিষ্ঠার পর থেকে বাবুরহাট স্কুল এন্ড কলেজ অনেক গুণিজন সৃষ্টি করেছে
Baburhat college

প্রতিষ্ঠার পর থেকে বাবুরহাট স্কুল এন্ড কলেজ অনেক গুণিজন সৃষ্টি করেছে

চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী প্রাচীনতম বিদ্যাপীঠ বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। .

বৃহস্পতিবার (১৯ জুলাই) বৃহস্পতিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে উৎসবমূখর এবং আনন্দঘন পরিবেশে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মাজেদুর রহমান খান। বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের গর্ভনিং বডির সভাপতি শহিদ উল্লাহ মাস্টারের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মাসুদুর রহমান মাসুদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, বাবুরহাট উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, গর্ভনিং বডির সদস্য সেলিম খান।

প্রধান অতিথির বক্তব্যে মো. মাজেদুর রহমান খান বলেন এ বিদ্যালয়টি একটি প্রাচীন ও স্বনামধন্য প্রতিষ্ঠান। যার প্রমান ইতিমধ্যেই আমি পেয়েছি। প্রতিষ্ঠার পর থেকে এই বিদ্যাপীঠ অনেক গুণিজন সৃষ্টি করেছে। বাংলাদেশ পুলিশের সর্বোচ্চ পদমর্যাদাপ্রাপ্ত ব্যাক্তিও এ প্রতিষ্ঠানের ছাত্র ছিলেন। আইজিপি স্যার অত্যান্ত ভালো মানুষ। আমি খুব কাছ থেকে স্যারকে দেখেছি। এছাড়াও এ প্রতিষ্ঠান বর্তমানে শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে বিশেষ অবদান রাখছে।

তিনি আরও বলেন, এ বিদ্যালয়টি সরকারী করণ করা যেতে পারে, একটি বিদ্যালয়কে সরকারি করণ করতে যা প্রয়োজন তা এ প্রতিষ্ঠানে আছে। এ প্রতিষ্ঠানটি সরকারী প্রতিষ্ঠান হউক তা আমিও চাই। এ বিদ্যালয়টিকে সরকারী করন করতে জেলা প্রশাসকের পক্ষ থেকে সর্বাত্তক সহযোগীতা করা হবে। তিনি তাঁর বক্তব্যে বিদ্যালয়ের ছাত্র ছাত্রী ও অভিভাবকের উদ্যেশ্যেও দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক মোঃ কামরুজ্জামান, মোঃ জাকির হোসেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একেএম সাইফুল হক, বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র পাল, সিনিয়র শিক্ষক মোঃ শহিদুল্লা খান, সাবেক শিক্ষক হাফেজ খান, উপজেলা আওয়ামীলীগের সহ প্রচার সম্পাদক মোঃ মনির গাজী, গর্ভনিং বডির সদস্য মোঃ মানিক খান, মোঃ আনোয়ার হোসেন খান, মোঃ ফখরুল ইসলাম রিপন মিজি,

সাবেক সদস্য একেএম ফজলুল হক সেলিম মজুমদার, বাবুরহাট পুবালী ব্যাংকের ম্যানেজার মোঃ আল আমিন, বাবুরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মোঃ আমিনুল হক পাটওয়ারী, বাবুরহাট বাজার ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ দেলোয়ার হোসেন খান, সাধারন সম্পাদক মোঃ হুমায়ুন কবির দুলাল মাল, সাবেক সভাপতি মোঃ দেলোয়ার হোসেন ঢালী, আওয়ামীলীগ নেতা মোঃ শাহআলম মিজি, বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাহবুবুর রহমান জুয়েল, ব্যবসায়ী কবির মিজি, কল্যানপুর ইউনিয়ন যুবলীগ নেতা গাজী মোঃ শাহাবুদ্দিন, আশিকাটি ইউনিয়ন যুবলীগ নেতা মোঃ বিল্লাল হোসেন খান সহ বিদ্যালয়ের অভিভাবকগন বিদ্যালয়ের ছাত্রছাত্রী।

অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন বিদ্যালয়েল ৭ম শ্রেণির ছাত্র তৌহিদুল আরাফাত সাদ ও সমবেত কন্ঠে জাতীয় সংগীত পাঠ করেন বিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা।

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply