Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ মডেল কলেজের পাশের হার ৮৪%
Hajigonj-Model-College
হাজীগঞ্জ সরকারি মডেল কলেজ

হাজীগঞ্জ মডেল কলেজের পাশের হার ৮৪%

জেলার সুনামধন্য বিদ্যাপীঠ হাজীগঞ্জ মডেল কলেজ থেকে ২০১৮ সালের এইচএসসি ও বিজনেস ম্যানেজমেন্টে ১০৯৬ পরীক্ষার্থীর মধ্যে ৯১৭ জন কৃতকার্য হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জুলাই) কলেজ কর্তৃপক্ষের প্রেস বার্তায় আরো জানা হয়, ২১ জন পরীক্ষার্থী এ+ অর্জন করায় এবারো জেলায় শীর্ষ স্থানের সুনাম বজায় রাখতে সক্ষম হয় হাজীগঞ্জ মডেল কলেজ। গড় পাশের হার প্রায় ৮৪%।

হাজীগঞ্জ মডেল কলেজের শাখাওয়ারী ফলাফল বিবরনীতে দেখা যায়, বিজ্ঞান শাখা থেকে ৪০৮ জন পরীক্ষার্থীর মধ্যে কৃতকার্য হয়েছে ৩৫৯ জন, যার পাশের হার দাড়ায় ৮৮%। এ বিভাগ থেকে এ+ পেয়েছে ৫ জন, এ ৮৭,এ-১৪৪, বি ১০৫, সি ১৮ জন।

মানবিক শাখা থেকে ১৬৫ জনের মধ্যে কৃতকার্য হয়েছে ১৩২ জন। গড় পাশের হার ৮০%। এতে এ+ না পেলেও এ ১৯, এ- ৪৭, বি ৩৯, সি ২৭ জন।

ব্যবসায় শিক্ষা শাখা থেকে মোট পরীক্ষার্থী ৩৫৪ জন। এর মধ্যে কৃতকার্য হয়েছেন ২৭২ জন। গড় পাশের হার প্রায় ৭৭%। এতে এ ৩৬, এ- ৮৩, বি ১০৯, সি ৪৪ জন।

বি এম শাখা থেকে মোট পরীক্ষার্থী ১৬৯ জন এর মধ্যে কৃতকার্য হয়েছে ১৫৪ জন। গড় পাশের হার ৯১.১২% । এর মধ্যে এ+ ১৬, এ ১৩১, এ- ৭ জন।

এ বিষয়ে হাজীগঞ্জ মডেল কলেজের অধ্যক্ষ ড. মো. আলমগীর কবির পাটওয়ারী বলেন, বর্তমান সরকার শিক্ষা বিস্তারে ধারাবাহিক সফলতা দেখিয়ে আসছে। সেই ¯্রােতে হাজীগঞ্জ মডেল কলেজ এগিয়ে যাচ্ছে।

আমি আশাকরি অতিতের ন্যায় আগামিতেও নানা প্রতিকূলতা পেরিয়ে উক্ত প্রতিষ্ঠানটি এগিয়ে যাবে এবং জেলার শীর্ষ স্থানে অবস্থানে থেকে সুনাম অক্ষুন্ন রাখবে। আর এ জন্য সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য বলে আশারাখি।

প্রতিবেদক : জহিরুল ইসলাম জয়

Leave a Reply