Home / উপজেলা সংবাদ / কচুয়া / প্রতিবন্ধীরা বোঝা নয়, তারা দেশের সম্পদ: ড. মহীউদ্দীন খান আলমগীর
প্রতিবন্ধীরা

প্রতিবন্ধীরা বোঝা নয়, তারা দেশের সম্পদ: ড. মহীউদ্দীন খান আলমগীর

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর অন্যতম সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, বর্তমান আওয়ামী সরকার দেশের উন্নয়নে কাজ করছেন। দেশের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে যুবকদের বিভিন্ন ভাবে প্রশিক্ষণ দিচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল প্রতিবন্ধীদের অধিকার ও সুরক্ষা নিশ্চিতকল্পে নিবিড় ভাবে বাস্তবায়ন করে যাচ্ছেন। বিশেষ করে প্রতিবন্ধীদের বিভিন্ন সুযোগ-সুবিধার্থে কাজ করছেন আওয়ামী লীগ সরকার।

তিনি আরও বলেন, প্রতিবন্ধীরা বোঝা নয়, তারা দেশের সম্পদ। প্রতিবন্ধীদের অবহেলার চোখে না দেখে তাদের আপনজন হিসেবে সহযোগিতা করুন।

১৬ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে কচুয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের সহায়তায় ৭০ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভের সভাপতিত্বে এ সময় উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান সুলতানা খানম, পৌর মেয়র নাজমুল আলম স্বপন, ভাইস চেয়ারম্যান মাহবুব আলম, উপজেলা সহকারী কমিশনা (ভূমি) একি মিত্র চাকমা,জেলা প্রতিবন্ধি বিষয়ক কর্মকর্তা সুমন চন্দ্র নন্দী ,উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আকতার উদ্দীন প্রধান,সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হেলাল উদ্দিন,পৌর আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়া ,কাদলা ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম লালু,পালাখাল মডেল ইউপি চেয়ারম্যান ইমাম হোসেন সোহাগ সহ অন্যান্য কর্মকতারা উপস্থিত ছিলেন। একই দিনে ড. মহীউদ্দীন আলমগীর এমপি কচুয়ার দক্ষিন বাজারে ব্রীকফিল্ড এলাকায় নব নির্মিত উপজেলা মডেল মসজিদ নির্মান কাজ ও পৌর ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মোড়ল পরিদর্শন করেন।

এসময় ড.মহীউদ্দীন খান আলমগীর এমপিকে ফুলেল শুভেচ্ছা জানান নব নির্বাচিত মেয়র নাজমুল আলম স্বপনসহ
কাউন্সিলরবৃন্দ।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু,১৬ ফেব্রুয়ারি ২০২১