কখনো সেনাবাহিনীর অফিসার, কখনো পুলিশ পরিচয়ে প্রতারণা

পেশাদার প্রতারক মোঃ মনসুর আলী (সবুজ) ওরফে মাহবুব (৩০) কে গ্রেফতার করেছে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ। সে কখনো সেনাবাহিনীর অফিসার, কখনো পুলিশ পরিচয়ে বিভিন্ন নারী এবং ব্যবসায়ীদের সাথে প্রতারণা করে বলে জানায় পুলিশ।

মোঃ মনসুর আলী (সবুজ) ওরফে মাহবুব সদর উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের মিজি বাড়ির সুলতান মিয়ার ছেলে।

পুলিশ জানায়, গত বছর সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে এক বিবাহিত মহিলার সাথে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে এই প্রতারক মনসুর। বিয়ের প্রলোভন দেখিয়ে ঐ মহিলার স্বর্ণ, গহনা, টাকা পয়সা আত্মসাৎ করে প্রতারণা করে।

পরবর্তীতে ভিকটিম থানায় প্রতারণার অভিযোগে মামলা রুজু করার পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়।

জেল থেকে বেরিয়ে এসে পুনরায় সে পুলিশ পরিচয়ে বিভিন্ন ব্যবসায়ীদের সাথে সম্পর্ক গড়ে তোলে এবং তাদের কাছ থেকে প্রতারণামূলকভাবে বিভিন্ন কৌশলে টাকা পয়সা, মালামাল আত্মসাৎ করে। চাঁদপুর সদর থানা এবং ডিবির কাছে এই ধরনের একটি অভিযোগ আসার পর চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ (বিপিএম-বার) এর নির্দেশে পেশাদার এই প্রতারককে গ্রেফতার করার জন্য মাঠে নামে পুলিশ।

অবশেষে ডিবি পুলিশের জালে ধরা পড়ে এই পেশাদার প্রতারক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে এ ধরনের আরো কিছু প্রতারণার কথা স্বীকার করে। সে আরো জানায় মানুষের সরলতার সুযোগ নিয়ে বিভিন্ন পন্থায় বোকা বানিয়ে সে পূর্ব থেকে এ ধরনের প্রতারণা করে আসছিল।

এইসব অভিযোগের পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় দুইটি প্রতারণার মামলা প্রক্রিয়াধীন।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দীন চাঁদপুর টাইমসকে বলেন, মোঃ মনসুর আলী (সবুজ) ওরফে মাহবুব প্রতারণামূলকভাবে মানুষের কাছ থেকে বিভিন্ন কৌশলে টাকা পয়সা, মালামাল আত্মসাৎ করে থাকে। চাঁদপুরে এরকম প্রতারনার আর কোনো ভুক্তভোগী যদি থাকে। তাহলে (০১৩২০১১৫৯৪৬) ফোন নাম্বারে যোগাযোগ করার অনুরোধ করেন তিনি।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট, ৮ জুলাই ২০২১

Share