Home / তথ্য প্রযুক্তি / ফেসবুকের ন্যায় সোস্যাল মিডিয়া তৈরি করলো ঝিনাইদহের আবরার
ফেসবুকের ন্যায় সোস্যাল মিডিয়া তৈরি করলো ঝিনাইদহে আবরার

ফেসবুকের ন্যায় সোস্যাল মিডিয়া তৈরি করলো ঝিনাইদহের আবরার

ফেসবুকের ন্যায় সামাজিক যোগাযোগ মাধ্যম পোস্ট টাচ ডট কম (posttouch.com) নামে একটি ওয়েবসাইট তৈরি করেছে ঝিনাইদহের আবরার নুর অর্ণব।

এই ওয়েবসাইট তৈরি করাতে হত্যার হুমকি দিচ্ছে হ্যাকাররা।

আবরার নুর অর্ণব ঝিনাইদহ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র। তার বাবা আব্দুল আলিম ইসলামী বিশ্ববিদ্যালয়ের একজন কর্মকর্তা। তারা শহরের ব্যাপারীপাড়ার একটি বাড়িতে ভাড়া থাকে।

পরিবার সূত্রে জানা যায়, অর্ণব পঞ্চম শ্রেণিতে পড়ার সময় থেকে কম্পিউটার নিয়ে নাড়াচাড়া করতো। ইতোমধ্যে সে কম্পিউটার ও ওয়েবসাইট নিয়ে অনেক কিছু শিখেছে। ১৬ ডিসেম্বর থেকে অর্ণব পোস্ট টার্চ নামক একটি ওয়েবসাইটের কাজ শুরু করে। সাইটটি সোস্যাল মিডিয়া ফেসবুকের ন্যায় সামাজিক যোগাযোগের মাধ্যম।

গত ১৮ এপ্রিল সেই সাইটটি তৈরির কাজে সক্ষম হয়। নিজস্ব ডোমেইন কিনে অর্ণব প্রকাশ করে সাইটটি। ৬৪ জন তার সামাজিক যোগাযোগ মাধ্যমে অ্যাকাউন্ট খোলে। তৈরি করে পোস্ট টাচ (posttouch.com) নামের অ্যাপস।

২২ মে তার সাইটটি পোস্ট টাচ হ্যাক হয়। অনেক চেষ্টার পর সে সাইটটিকে উদ্ধার করে। এরপর আবারো সাইটটি হ্যাক হয়। সর্বশেষ হ্যাকাররা এসকিউএল ইনজেকশান পুশ করে সাইটের সবকিছু নষ্ট করে দেয়।

এরপর আবারও নতুন করে ওয়েবসাইটির কাজ শুরু করে অর্নব। অর্নবকে থামাতে তার বাবা আব্দুল আলিমের মোবাইলে একটি ম্যসেজের মাধ্যেমে হ্যকাররা তাকে হত্যার হুমকি দেয়।

বিষয়টি ঝিনাইদহ জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে জানানো হলে তাদের বাড়িতে পুলিশ পাহারার ব্যবস্থা করা হয়। তারপরও হ্যকাররা ম্যাজেসের মাধ্যেমে হত্যার হুমকি দিয়ে যাচ্ছে।

এতে করে অর্ণবের স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। আতঙ্কে রয়েছে তার পরিবারের লোকজন।

অর্ণবের বাবা আব্দুল আলিম জানান, এ ঘটনার পর থেকে পরিবার নিয়ে তিনি চরম আতঙ্কের মধ্যে রয়েছেন। দ্রুত হত্যার হুমকিদাতা ও হ্যাকারদের আইনের আওতায় এনে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

এ বিষয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক জাকির হোসেন জানান, বিষয়টি জানার পর থেকে তিনি অর্ণবের ও তার পরিবারের জন্য সার্বিক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছেন।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক শেখ বলেন, অর্ণবের বাবা একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিবেদক : আহম্মদ উল্যাহ
: আপডেট, বাংলাদেশ সম ১০ : ১৫ পিএম, ১১ জুন ২০১৭, রোববার
এইউ

Leave a Reply