Home / বিশেষ সংবাদ / ‘পাত্র চাই’ বিজ্ঞাপনের মাধ্যমে সুন্দরী মহিলাদের পাত্রী সাজিয়ে প্রতারণা
‘পাত্র চাই’ বিজ্ঞাপনের মাধ্যমে সুন্দরী মহিলাদের পাত্রী সাজিয়ে প্রতারণা

‘পাত্র চাই’ বিজ্ঞাপনের মাধ্যমে সুন্দরী মহিলাদের পাত্রী সাজিয়ে প্রতারণা

সুন্দরী মহিলাদের পাত্রী সাজিয়ে তাদের বিদেশী নাগরিক পরিচয় দিয়ে পাঁচ-ছয় বছর যাবত রাজধানীতে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে একটি চক্র। অভিযান চালিয়ে এ চক্রের মূল হোতাসহ আটজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতরা হলেন, প্রতারক চক্রের মূল হোতা এরশাদ (৩৮), মো. আলমগীর হোসেন ওরফে বাদশা (৩৪), মো. ইকবাল হোসেন (২৮), মো. জাহাঙ্গীর (৩৩), আসমাউল হুসনা মিশু (২৪), সাদিয়া মিতু (২৬), সায়লা শারমীন (৩৬) ও সালমা (২৮)।

বাড্ডা’র ৩ নম্বর সড়কে আফতাবনগরস্থ ইস্টার্ন হাউজিং এলাকার জনৈকি ফারুক হোসেনের বাড়ির নিচতলায় থেকে তাদের গ্রেফতার করা হয়। ঢাকা মহানগর পুলিশের জঙ্গি ও সন্ত্রাসী প্রতিরোধ দল (পশ্চিম) এ অভিযান চালায়।

পুলিশ জানায়, ওই বাড়িতে তারা কিছু সুন্দরী মহিলাকে অস্ট্রেলিয়া, কানাডা, ইংল্যান্ড ও আমেরিকার নাগরিক পরিচয় দিয়ে পাত্রী সাজিয়ে পত্রিকায় ‘পাত্র চাই’ বিজ্ঞাপনের মাধ্যমে প্রতারণা করছে। তাদের বিজ্ঞাপন দেখে লোকজন তাদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করে। পরে তাদের কথিত কাউন্সিলরদের মাধ্যমে ম্যারেজ মিডিয়া অফিসে নিয়ে যায়।

প্রতারক চক্রটি সুন্দরী মহিলাদের জাল ভিসা ও পাসপোর্টের ফটোকপি দেখিয়ে তাদের সঙ্গে পাত্রী সন্ধানকারীদের দেখা করানোর মাধ্যমে আকর্ষণ তৈরি করে। এরপর মোটা অংকের নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে ভুয়া নিকাহনামার মাধ্যমে বিবাহ করিয়ে আত্মগোপন করে বলে জানায় পুলিশ।

এভাবে এক জায়গায় কিছুদিন প্রতারণা শেষে অন্য কোথায় নতুন করে কাজ শুরু করে। পাঁচ-ছয় বছর যাবত তারা এমন প্রতারণা করে যাচ্ছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে প্রতারণা মামলা হয়েছে।

এমআরআর