Home / চাঁদপুর / পাঁচ মাসের ব্যবধানে পিতা-পুত্র ও মায়ের করুণ মৃত্যু

পাঁচ মাসের ব্যবধানে পিতা-পুত্র ও মায়ের করুণ মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট :

চাঁদপুরের দেওয়ান পরিবারের সন্তান, ঢাকা বংশালের বিশিষ্ট ব্যবসায়ী ফরিদুজ্জামান দেওয়ান। ১ ছেলে, ৩ মেয়ে ও এক স্ত্রী রেখে চলতি বছরের ৩০ জানুয়ারী ৬২ বছর বয়সে হঠাৎ করেই না ফেরার দেশে পাড়ি জমান। এ যেন ওই পরিবারের মধ্যে এক মৃত্যু- মিছিলের সূচনা। তাকে হারিয়ে অনেকটা অভিভাবক শূন্যতা দেখা দেয় ওই পরিবারে।

একমাত্র ছেলে ২২ বছর বয়সী ইফতেখারুল ইসলাম যখন পরিবারের হাল ধরে পথ এগুতে শুরু করে, ঠিক তখনই এই পরিবারে নেমে আসে আরেক মৃত্যু। বাবার মৃত্যুর শোক কাটিয়ে না উঠতেই মাত্র ৫ মাসের ব্যবধানে অনাকাংখিত সড়ক দুর্ঘটনায় প্রাণ হারায় ইফতেখারুল ইসলাম।

স্বামী হারানোর শোক কাটিয়ে না উঠতেই একমাত্র পুত্র ইফতেখারুল ইসলামকে হারিয়ে তার মা শোকে বাকরুদ্ধ হয়ে পড়ে। মাস না পেরুতেই সর্বশেষ ওই পরিবারে নেমে আসে আরেকটি মৃত্যু। এবার স্বামী ও পুত্র শোকে ৫২ বছর বয়সী মা যাকেরা বেগমও ২১ জুলাই মঙ্গলবার সকালে না ফেরার দেশে চলে যান।

মরহুমার নামাযের জানাযাহ আজ বাদ আছর মঠখোলা বাহের খলিশাডুলি এলাকায় তার স্বামীর নিজ বাড়ি সংলগ্ন ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হবে।

মৃত ফরিদুজ্জামান দেওয়ান চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সফিকুজ্জামানের মেঝো ভাই। একে একে তিনজন সদস্যকে হারিয়ে চাঁদপুরের এই দেওয়ান পরিবারে নেমে আসে শোকের ছায়া।

মৃত ফরিদুজ্জামান দেওয়ান দম্পত্তির তিন মেয়ে তানজিলা (বড়), তানবিরা (দ্বিতীয়) নৌশিন জামান তুলি (ছোট) রেখে গেছেন। তার রেখে যাওয়া তিন মেয়ের মধ্যে বড় দু’জন বিবাহিতা। ছোট মেয়ে নৌশিন জামান তুলি একাদশ শ্রেণির ছাত্রী।

শোকাহত দেওয়ান পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন চাঁদপুর টাইমস পরিবার, হিফজুল কুরআন শিক্ষা গবেষণা ফাউন্ডেশন, বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ ও চাঁদপুরের বিশিষ্টজনসহ সর্বস্তরের সাধারণ মানুষ।

আপডেট :   বাংলাদেশ সময় : ০১:০৯ অপরাহ্ন,  ৬ শ্রাবণ ১৪২২ বঙ্গাব্দ, মঙ্গলবার ২১ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি