Home / বিশেষ সংবাদ / পরীক্ষার হলে ছাত্রীকে যৌন হয়রানী
পরীক্ষার হলে ছাত্রীকে যৌন হয়রানী

পরীক্ষার হলে ছাত্রীকে যৌন হয়রানী

পরীক্ষার হলে ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে রংপুরের পীরগাছা উপজেলার কারামতিয়া ফাজিল মাদরাসায় তালা ঝুলে য়েছেন বিক্ষুদ্ধ অভিভাবক ও শিক্ষার্থীরা।

বুধবার দুপুরে এ ঘটনায় জড়িত শিক্ষকের বহিষ্কারসহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে বিক্ষোভ সমাবেশ শেষে মাদরাসার প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন তারা। সেখানে উত্তেজনা দেখা দিলে পীরগাছা থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

অভিভাবক আব্দুল আউয়াল, আতিয়ার রহমান ও আফছার আলী জানান, সৈয়দপুর কারামতিয়া ফাজিল মাদরাসার হলরুমে সোমবার সকাল থেকে বিশ্ব সাহিত্য কেন্দ্রের পরীক্ষা চলছিল। এ সময় কক্ষে দায়িত্বরত শিক্ষক মোস্তাফিজার রহমান সপ্তম শ্রেণীর এক ছাত্রীর শরীরের স্পর্শকাতর স্থানে হাত দেন। বিষয়টি অন্যান্য শিক্ষার্থীরা দেখে অধ্যক্ষ নূর মোহাম্মদ আলমগীর ও উপাধ্যক্ষ আবু বক্কর সিদ্দিককে জানায় এবং অভিযুক্ত শিক্ষকের শাস্তি দাবি করে।

কিন্তু ঘটনার সুষ্ঠু বিচার না করে অধ্যক্ষের পরামর্শে উপাধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক, স্থানীয় ইউপি সদস্য ময়েন উদ্দিন ও খোরশেদ আলমের মধ্যস্থতায় জড়িত শিক্ষকের কাছ থেকে তিন লাখ টাকা নিয়ে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করেন।

তারা জানান, পরে বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী বুধবার সকাল থেকে মাদরাসার প্রধান ফটকে জমায়েত হতে থাকে। পরে সেখান থেকে তারা বিক্ষোভ মিছিল নিয়ে শিক্ষকদের কক্ষ থেকে বের করে তালা লাগিয়ে দেন।

এ ব্যপারে অধ্যক্ষ নূর মোহাম্মদ আলমগীর জানান, তিনি মাদরাসার কাজে ঢাকায় অবস্থান করছেন। ঢাকা থেকে ফিরে স্থানীয়ভাবে বিষয়টি সমাধান করবেন।

পীরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, তিনি মাদরাসায় উত্তেজনার সংবাদ পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। তবে ছাত্রীকে যৌন হয়রানির কোনো অভিযোগ তার কাছে আসেনি।

চাঁদপুর টাইমিস নিউজ ডেস্ক: ।। আপডেট ০৮:৪৩ পিএম ২১ অক্টোবর, ২০১৫ বুধবার

প্রতিনিধি/ডিএইচ