Home / চাঁদপুর / পরিমাপ যন্ত্রের লাইসেন্স না থাকায় চাঁদপুরে ছয় প্রতিষ্ঠানকে জরিমানা
পরিমাপ যন্ত্রের লাইসেন্স ইস্যুতে চাঁদপুরে ছয় প্রতিষ্ঠানকে জরিমানা

পরিমাপ যন্ত্রের লাইসেন্স না থাকায় চাঁদপুরে ছয় প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর শহরের বাণিজ্যিক এলাকা পুরাণবাজারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ব্যবহ্নত ওজন পরিমাপ যন্ত্রের লাইসেন্সের ওপর অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) বেলা ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিএসটিআই চট্টগ্রাম কর্মকর্তার সহযোগিতায় অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মিরা ও শেখ মেজবাউল সাবরিন।

এসময় পুরাণবাজার পুলিশ ফাঁড়ির পুলিশ ফোর্স উপস্থিত ছিলেন। অভিযানে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানের ডিজিটাল স্কেল বিশেষ যন্ত্র দ্বারা পরীক্ষা করা হয়। ডিজিটাল স্কেল ব্যবহারে বিএসটিআইএর লাইসেন্স না থাকায় প্রত্যেককে দু’হাজার টাকা করে ছয় প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

বিএসটিআইএর চট্টগ্রাম অফিসের পরিদর্শক মো. মুকুল মৃধা জানান, ‘পণ্য পরিমাপের যন্ত্র ঠিক আছে কিনা, বিএসটিআই থেকে যাচাই করে লাইসেন্স নিতে হয় এবং এক বছরের জন্য ওই লাইসেন্স নবায়ন যোগ্য। তা না নিলে আইনি ধারায় জেল জরিমানা।’

ব্যবসায়ীরা জানান, ‘এ প্রথম চাঁদপুরে এ ধরনের অভিযানে পড়ে ব্যবসায়ীরা অনেকেই বিভ্রান্তিতে পড়েছেন। অডিজিটাল স্কেল ঢাকা থেকে কিনে আনলেও তাদেরকে বিএসটিআই লাইসেন্সের কথা জানানো হয়নি। এ ব্যপারটি তারা আজ জরিমানা প্রদানের মাধ্যমে জানতে পেরেছে।

কিভাবে কোথায় থেকে বিএসটিআই পরিমাপ যন্ত্রের লাইসেন্স নিতে হবে এ ব্যাপারে চাঁদপুর জেলা প্রশাসক ও বিএসটিআই চট্টগ্রাম কর্মকর্তার দৃষ্টি কামনা করেছেন ভুক্তভোগী ব্যবসায়ীরা।

প্রতিবেদক- শরীফুল ইসলাম ।। আপডটে, বাংলাদশে সময় ০৬ : ৫০ পিএম, ২২ ডিসেম্বর ২০১৬ বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply