Home / চাঁদপুর / পরিবেশ বিপর্যয়ের অন্যতম কারণ হচ্ছে পলিথিন : জেলা প্রশাসক
পরিবেশ বিপর্যয়ের অন্যতম কারণ হচ্ছে পলিথিন : জেলা প্রশাসক

পরিবেশ বিপর্যয়ের অন্যতম কারণ হচ্ছে পলিথিন : জেলা প্রশাসক

আশিক বিন রহিম | আপডেট: ১০:৫০ অপরাহ্ণ, ০৩ সেপ্টেম্বর ২০১৫, বৃহস্পতিবার

জেলা প্রশাসনের উদ্যেগে পলিথিন নিষিদ্ধকরণে চাঁদপুর শহরের বিপণিবাগ বাজার ব্যবসায়ীদের সাথে সচেতনতামূলক সভা অনুিষ্ঠত হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিপণিবাগ বাজারে অনুিষ্ঠত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো.আব্দুর সবুর মন্ডল।

জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আরেফীন বাদলের সভাপতিত্বে ও বিপণিবাগ বাজার কমিটির সহ-সভাপতি সাব্বির হোসেন মন্টু মাঝির পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সস্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিপণিবাগ বাজার কমিটির সভাপতি জয়নাল আবেদিন মাঝিসহ বাজারের ব্যবসায়ীবৃন্দ।

এ সময় জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় পলিথিন বন্ধ করা অত্যন্ত জরুরি। পরিবেশ বিপর্যয়ের অন্যতম একটি কারণ পলিথিন। পলিথিনের কারণে শহরের ড্রেনগুলো বন্ধ হয়ে গেছে। ফলে পানি সরতে পারছে না। সৃষ্টি হচ্ছে জলাবদ্ধতা। এই পলিথিন যেখানে পড়বে সেখানে কোনোপ্রকার গাছ হবে না। ফসল হবে না। কারণ পলিথিন হচ্ছে অপচনশীল। তাই আসুন আমরা সকলে মিলে এই পলিথিনের বিরুদ্ধে সোচ্চার হই। আজকের দিন থেকে আমরা আর পলিথিন ব্যবহার করববো না। আগামীকাল থেকে পলিথিনের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা শুরু হবে।

জেলা প্রশাসনের সাথে একমত পোষণ করেন বিপণিবাগের ব্যবসায়ীরা। তারা আর বিপণিবাগে কোনোপ্রকার পলিথিন ব্যবহার করবে না বলে জেলা প্রশাসককে কথা দেন।

আলোচনা শেষে জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডলসহ অতিথিরা বাজারে দোকানে-দোকানে গিয়ে যাদের কাছে পলিথিন রয়েছে তাদের কাছ থেকে সেগুলো নিয়ে নেয়।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫