Home / জবস / পরিণীতি চোপড়ার ফ্যাশন শো’র অনুষ্ঠানে সাংবাদিকদের উপর হামলা
পরিণীতি চোপড়ার ফ্যাশন শো’র অনুষ্ঠানে সাংবাদিকদের উপর হামলা

পরিণীতি চোপড়ার ফ্যাশন শো’র অনুষ্ঠানে সাংবাদিকদের উপর হামলা

গণমাধ্যম ডেস্ক :

বলিউড তারকা পরিণীতি চোপড়ার ফ্যাশন শো’র অনুষ্ঠানে বিনোদন সাংবাদিকদের লাঞ্ছনার নির্দেশকারীকে শনাক্ত করা হয়েছে। তার নাম রাকিব হাসান।

সাংবাদিকদের প্রথমে বাধা, অকথ্য ভাষায় গালি দেওয়ার পর ‘করো লাঠিচার্জ’ বলে রাকিবই নির্দেশ দেয়। পাশাপাশি আরেক কর্মকর্তা এতে উস্কানি দেয়। হামলার শিকার একাধিক সংবাদকর্মী ছবি দেখে রাকিব হাসানকে শনাক্ত করেছেন। পরে ফেসবুক ঘেঁটে তার নামটিও নিশ্চিত হওয়া গেছে।

ঘটনায় গুরুতর আঘাতপ্রাপ্ত বিডিনিউজের জয়ন্ত সাহার মেইলে ছবি পাঠানো হলে তিনিও বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন। তিনি বলেন, ‘এই দুজনের উস্কানিতেই এমন জঘন্য পরিস্থিতির সৃষ্টি হয়। ঢুকতে বাধা দেওয়া সময় সাংবাদিক নিয়ে অভদ্র ভাষায় কথা বলেন। যার ফলে উপস্থিত সংবাদকর্মীরা বিক্ষুদ্ধ হয়ে ওঠেন। আর রাকিব সরাসরি নির্দেশ দেন লাঠিচার্জ করতে।’

এদিকে রাকিব ও ঐ কর্মকর্তার সঙ্গে বিতর্কিত আয়োজক প্রতিষ্ঠান গ্রিন অ্যাপল কমিউনিকেশনসের অফিশিয়াল সম্পর্ক নিশ্চিত হতে এর ব্যবস্থাপনা পরিচালক সানজিদা লুনার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি সাড়া দেননি।

মঙ্গলবারের ঘটনার পর তিনি কোনও সাংবাদিকের ফোন ও মেসেজে উত্তর দিচ্ছেন না।

সেদিনের এ হামলার শিকার হন বিডিনিউজ, প্রথম আলো, বাংলামেইল, বাংলা ট্রিবিউনসহ বেশ কিছু গণমাধ্যমের সংবাদকর্মীরা। হামলার হাত থেকে বাঁচাতে ধস্তাধস্তিতে আহত হন বাংলা ট্রিবিউনের ফটোসাংবাদিক সাজ্জাদ হোসেন।

এরমধ্যে গুরুতর জখম হন বিডিনিউজের জয়ন্ত সাহা, তানজিল আহমেদ জনি ও ডেইলি লাইফ নিউজের এম. রেজাউল করিম।

সাংবাদিকের ওপর আঘাতের ঘটনায় গ্রিন অ্যাপল কমিউনিকেশনকে ধিক্কার জানিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে লেখালেখি হচ্ছে। আর আগামীতে এই প্রতিষ্ঠানের সব ধরনের কার্যক্রম বর্জনের আহ্বান জানিয়েছেন সাংবাদিকরা।

আপডেট:  ০১:১১ অপরাহ্ন,  ১৮ জুন ২০১৫,  বৃহস্পতিবার

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না