চাঁদপুর

চাঁদপুর ইশা ছাত্র আন্দোলনের পরিচ্ছন্নতা অভিযান

“সুস্থ সুন্দর জীবন ও নগর গড়তে; আমদের শহর পরিচ্ছন্ন রাখা’ এই প্রতিপাদ্য নিয়ে বুধবার (২৭ ডিসেম্বর) ভোরবেলা থেকে চাঁদপুর শহরের বিভিন্ন এলাকায় ‘পরিচ্ছন্নতা অভিযান’ করে চাঁদপুর জেলা ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন।

সরকারি কলেজ গেইট সম্মুখে, চিত্রলেখা মোড়, কালিবাড়ি সহ বিভিন্ন অলিগলিতে কেউ ঝাড়ু দিচ্ছে, কেউ বেলচা দিয়ে ময়লা তুলছে, কেউবা আবার ময়লা নিয়ে ডাস্টবিনে ফেলছে। এ অভিযানে অনেক পথচারীও সতস্ফুর্ত অংশগ্রহণ করতে দেখা যায়। মহান বিজয়ের মাস উপলক্ষে এ পরিচ্ছন্নতা অভিযান জনমনে ব্যাপক সাড়া ফেলতে সক্ষম হয়েছে বলে সংগঠনের এক প্রেস বার্তায় জানানো হয়।

এ কার্যক্রমের লক্ষ্য উদ্দেশ্য জানতে চাইলে সংগঠনের নেতৃবৃন্দ বলেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর উদ্যোগে বিজয় দিবস উপলক্ষে পরিচ্ছন্নতা অভিযান নিছক কোন পরিষ্কার পরিচ্ছন্নতার অভিযান নয় বরং এটি একটি প্রতীকী অভিযান, যার মূল উদ্দেশ্য হল সমাজ ও রাষ্ট্রকে জঞ্জালমুক্ত করার দৃঢ় প্রত্যয় গ্রহণ করা।

এসময় উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সেক্রেটারি শেখ মুহাঃ জয়নাল আবদিন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুহাঃ শাহ্ জামাল গাজী সোহাগ, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাঃ রিয়াজুর রহমান, সাধারণ সম্পাদক মুহাঃ মহসিন হোসেন, সাংগঠনিক সম্পাদক নেছার উদ্দিন, চাঁদপুর সরকারি কলেজের সাধারণ সম্পাদক মুহাঃ আনোয়ার হোসেন, বাবুরহাট কলেজ শাখার সভাপতি মুহাঃ রাকিব ডাক্তার, সহ বিভিন্ন শাখার নেতৃবৃন্দ।

প্রায় কয়েক ঘন্টাব্যাপি পরিচ্ছন্নতা অভিযান শেষে উপস্থিত জনগণকে নিয়ে এক সংক্ষিপ্ত দুয়ার মাধ্যমে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ সময় ৯:০০ পিএম, ২৭ ডিসেম্বর ২০১৭, বুধবার
ডিএইচ

Share