সারাদেশ

পরকীয়ার জের : একই পরিবারের চারজনকে হত্যায় মৃত্যুদণ্ড

পরকীয়ার জের ধরে দক্ষিণ কেরাণীগঞ্জে একই পরিবারের চারজনকে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় ৪ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলা থেকে খালাস পেয়েছেন আসামি আফসানা।

ঢাকা জেলা দায়রা জজ এস এম কুদ্দুস জামান বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।

যাদের মৃত্যুদণ্ড দেওয়া হল তারা হলেন— সুমন ওরফে ডাকু সুমন, জাকারিয়া হোসেন, সিএনজি সুমন ও নাজির উদ্দিন।

রায়ের পর্যবেক্ষণে বিচারক বলেন, এটি একটি মর্মান্তিক ও নৃশংস হত্যাকাণ্ড। এ মামলা আমি যখন পরিচালনা করি তখন সকল আসামি আদালতে উপস্থিত ছিলেন। আসামিদের চোখে-মুখে আমি অপরাধ দেখতে পাই। এ ধরনের ঘটনায় দৃষ্টান্তমূলত শাস্তি হওয়াই উচিত। তাই চারজনকে মৃত্যুদণ্ড দেওয়া হল।

অপরদিকে আসামি আফসানা ঘটনাস্থলে উপস্থিত থাকলেও যাদের হত্যা করা হয়েছে তাদের বাঁচানোর চেষ্টা করেন। তার অপরাধ প্রমাণিত না হওয়ায় খালাস দেওয়া হয়।

রায় ঘোষণার আগে পাঁচ আসামিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। মামলায় ২৮ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে ২৪ জন সাক্ষ্য দেন।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, নিহত সাজুর সঙ্গে আসামি আফসানার পরকীয়ার সম্পর্ক ছিল। আফসানা হলেন সুমন ওরফে ডাকু সুমনের স্ত্রী। আর তারা একে অপরের বন্ধুও ছিলেন।

২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন কদমপুর সাকিন এলাকায় শামসুদ্দিন মিয়ার বাড়ির দুই তলায় আসামিরা সাজু অাহম্মেদ (৩৫), তার স্ত্রী রঞ্জু (২৬), ছেলে ইমরান (৭) ও মেয়ে সানজিদাকে (১) হত্যা করে। হত্যার ঘটনায় সাজুর ভাই বছিরউদ্দিন কেরাণীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

২০১৫ সালের ১৬ জানুয়ারি মামলার তদন্তকারী কর্মকর্তা কেরাণীগঞ্জ থানার এসআই মনিরুজ্জমান পাঁচজনের বিরুদ্ধে অভিযোগপত্র দেন। আদালতে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন।

নিউজ ডেস্ক || আপডেট: ০৮:১৯  পিএম, ২৬ নভেম্বর ২০১৫, বৃহস্পতিবার

এমআরআর

Share