Home / কৃষি ও গবাদি / পঞ্চম ধাপে সহিংসতায় ঝরে গেলো ৮টি প্রাণ
পঞ্চম ধাপে সহিংসতায় ঝরে গেলো ৮টি প্রাণ
কুমিল্লাহ এলাকার দুই প্রার্থীর সংঘর্ষে

পঞ্চম ধাপে সহিংসতায় ঝরে গেলো ৮টি প্রাণ

পঞ্চম ধাপে ৭২০টি ইউনিয়ন পরিষদে (ইউপি) চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য পদে শনিবার ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনা।

নির্বাচনী সহিংসতায় জামালপুর, চট্টগ্রাম, কুমিল্লা ও নোয়াখালীতে এক চেয়ারম্যান প্রার্থীসহ আটজন নিহত হয়েছেন। এর মধ্যে জামালপুরে  চারজন, নোয়াখালীতে একজন, চট্টগ্রামে দুইজন এবং কুমিল্লায় চেয়ারম্যান প্রার্থী নিহত হয়েছেন।

জেলার দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়ন পরিষদের ভোট চলাকালে দুই প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষে চারজন নিহত এবং পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

শনিবার ইউপি নির্বাচনের পঞ্চম ধাপের ভোট চলাকালে সকাল সাড়ে ১০টার দিকে বাহাদুরাবাদ ইউনিয়নের ফুটারচর মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- বাহাদুরাবাদ ইউনিয়নের কুতুবের চর গ্রামের জিয়া (৩২), একই গ্রামের নবম শ্রেণির ছাত্র নবীরুল ইসলাম (১৫), শেখপাড়া গ্রামের নুরুল ইসলাম (৫০) ও একই গ্রামের অষ্টম শ্রেণির ছাত্র মাজে মিয়া (১৫)।

 চট্টগ্রামের পটিয়া উপজেলায় নির্বাচনী সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। তাদের মধ্যে একজন হলেন মো. ইয়াসিন এবং অন্যজন বাবুল শীল।

পটিয়া উপজেলার বড়উঠান ইউনিয়নের একটি ওয়ার্ডের সদস্য প্রার্থী মো. ইয়াসিন ভোট কেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষে এবং বাবুল শীল দুই সদস্য প্রার্থী সমর্থকদের মধ্যে সংঘর্ষের মধ্যে পড়ে নিহত হন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়িতে উপপরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম সমকালকে জানান, সংঘর্ষে আহত অবস্থায় মো. ইয়াসিনকে হাসপাতালে আনার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 কুমিল্লার তিতাস উপজেলায় একটি ইউনিয়ন পরিষদে নির্বাচনী সংঘর্ষে বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ কামাল উদ্দিন টেটাবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। শনিবার বেলা সাড়ে ৩টার দিকে উপজেলার বলরামপুর ইউনিয়নে এ ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ কামাল উদ্দিন বলরামপুর ইউনিয়নের চেয়ারম্যান ছিলেন। এবারের নির্বাচনে তিনি আনারস প্রতীকে অংশ নিয়েছিলেন। কুমিল্লার সহকারী পুলিশ সুপার ইকবাল হোসেন হাজারি সমকালকে এতথ্য নিশ্চিত করেছেন।

বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে একটি ভোটকেন্দ্র দখলকে কেন্দ্র করে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। শনিবার সকাল ১১টার দিকে রাজগঞ্জের ফাজিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহত সৈয়দ আহমেদ (৬৫) রাজগঞ্জ ইউনিয়নের আলাউদ্দিননগরের বাসিন্দা।

বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত ও কয়েকজন আহত হয়েছে। তবে কোন পক্ষ গুলি ছুড়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।(সমকাল)

নিউজ ডেস্ক : আপডেট ৬:৫২ পিএম, ২৮ মে ২০১৬, শুক্রবার

এইউ/ডিএইচ

Leave a Reply