Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / নৌকা বাংলাদেশের উন্নয়ন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রতীক: মায়া চৌধুরী
নৌকা

নৌকা বাংলাদেশের উন্নয়ন, স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রতীক: মায়া চৌধুরী

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য, সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, জামায়াত, শিবির, বিএনপিসহ একটি দল নির্বাচন বানচালে ষড়যন্ত্র করার পাশাপাশি সন্ত্রাসী কর্মকান্ডে ব্যস্ত। আমরা নির্বাচন করতে চাই। সঠিক সময়ে সংবিধান মেনে এবং নির্বাচন কমিশনের আচরণ মেনে আমরা নির্বাচন করতে চাই। আর একটি দল আছে তারা নির্বাচন ভন্ডুল করতে চায়। আগামী ৭ জানুয়ারী নির্বাচন যেন না হয়,তার জন্য নানান ষড়যন্ত্রে ব্যস্ত রয়েছে। আমরা একটা পরিষ্কার কথা বলতে চাই,আমরা সুষ্ঠ,অবাধ নির্বাচন করবো। আমার ভোট আমি দেব যাকে খুশি তাকে দিবো। ভোটের দিন আমরা ভোটারদেরকে নির্বিঘ্নে ভোট কেন্দ্রে নিয়ে আসবো। স্বতঃস্ফুর্তভাবে যাতে ভোটাররা যাতে আসতে পারে সে ব্যপারে আমাদের কাজ করতে হবে।

আজ বুধবার ( ১৩ ডিসেম্বর) সন্ধ্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৯নং ওয়ার্ড রুস্তম মার্কেট এলাকায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য প্রয়াত সাজেদুল হোসেন চৌধুরী দিপুর স্বরণে মিলাদ,দোয়া ও স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মায়া চৌধুরী বলেন, আগামী ৭ই জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আপনারা সকলে মিলেমিশে ভোট কেন্দ্রে যাবেন, আপনাদের পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। আপনারা আমার ছেলে সাজেদুল হোসেন চৌধুরী দিপুর জন্য দোয়া করবেন, আল্লাহ জেনো জান্নাতবাসী করেন। আমার জন্য দোয়া করবেন। আজকে আমার ছেলেকে আমার পাশে খুবই প্রয়োজন ছিলো। তার শূন্যতা আমি অনুভব করছি। তিনি মতলবের প্রতিটা মানুষের পাশে ছিলেন। তার মানবিক গুনবালী আজকে সারা মতলবের মানুষ আলোচনা করছে। আমি প্রতিটা নেতাকর্মীদের মাঝে দিপুকে খুঁজে পাই। তিনি ৯নং ওয়ার্ড আওয়ামীলীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা তার প্রয়াত ছেলের জন্য বিদেহী আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়ার আয়োজন করায় সকলকে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন,নৌকা বাংলাদেশের উন্নয়ন স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের প্রতীক। দেশবাসি নৌকা প্রতীকে ভোট দেয় বলে দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসে বলে দেশের প্রান্তিক জনপদ থেকে শুরু করে সার্বিক উন্নয়ন সব স্থানে উন্নয়নের জোয়ারে ভাসে। যা অন্য কোন সরকারের সময়ে হয়নি।

ছেংগারচর পৌরসভার ৯নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও সাবেক কাউন্সিলল আহসান হাবিবের সভাপতিত্বে ও ছেংগারচর পৌর যুবলীগ নেতা ইসমাঈল হোসেনের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন ছেংগারচর পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, উপজেলা আওয়ামীলীগ নেতা বিশিষ্ট শিল্পপতি গাজী মুক্তার হোসেন, ছেংঙ্গারচর পৌর আওয়ামীলীগ সভাপতি মনির হোসেন বেপারী,সাধরন সম্পাদক আতাউর রহমান ঢালী, ছেংঙ্গারচর পৌর যুবলীগ সাধরন সম্পাদক জাকির খান, মমিন মাষ্টার, ছেংগারচর পৌর ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ মামুন সিকদার প্রমুখ।

এসময় উপজেলা আওয়ামীলীগ নেতা বোরহান চৌধুরী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন,সদস্য হাসান মোর্শেদ আহার চৌধুরী, ছেংঙ্গারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র, রুহুল আমিন মোল্লা, পৌর আওয়ামী লীগ নেতা সাবেক কমিশনার খোকন প্রধান,উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, রহমত উল্লাহ সরকার লিখন , পৌর আওয়ামী লীগের ১ নাম্বার ওয়ার্ড শাখার সভাপতি জাহাঙ্গীর ভুইয়া, ৮ নাম্বার ওয়ার্ড শাখার বোরহান উদ্দিন প্রধান, ৫ নাম্বার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোসলেম দেওয়ান, ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি আবুল বাশার সর্দার, আওয়ামী লীগ নেতা আলমগীর,মতলব উত্তর উপজেলা মৎসজীবিলীগের সাধরন সম্পাদক শাহিন চৌধুরী, শ্রমিকলীগ নেতা শামীম প্রধান, ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহবায়ক মনির হোসেন, পৌর যুবলীগ নেতা মোঃ কামাল হোসেন, নাজমুল খান,উজ্জল সরকার, ৯নং আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক ডাঃ ফারুক, পৌর যুবলীগ নেতা ইসমাঈল মুন্সি,৯ নং ওয়ার্ড যুবলীগ সাংগঠনিক সম্পাদক লিটন দেওয়ান, ৯নং ওয়ার্ড যুবলীগ সাধারন সম্পাদক গিয়াস উদ্দিন মোল্লা, পৌর মৎসজীবিলীগের সভাপতি জনি সরকার,সহসভাপতি মানিক,যুগ্ম-সম্পাদক বিল্লাল মিঝি, জসিম মিয়াজী, পৌর ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি খোরশেদ আলম অপু, যুবলীগ নেতা মোঃ ফারহান আহম্মেদ, উপজেলা ছাত্রলীগের ১ নাম্বার সদস্য সদরুল আমিন,উপজেলা ছাত্রলীগ নেতা জুবায়ের আহমেদ জনি, যুবলীগ নেতা দেওয়ান মামুন শেখ,যুবলীগ নেতা আরিফুল ইসলাম সর্দার, আরমান কাজী, রিয়াদ, জিহাদস সহ স্থানীয় নেতৃবৃন্দ। অনুষ্ঠানে মরহুম সাজেদুল হোসেন দিপু চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন, উত্তর ছেংগারচর চাঁন সরদার কান্দি জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা তাজুল ইসলাম।

প্রতিবেদক: খান মোহাম্মদ কামাল, ১৩ ডিসেম্বর ২০২৩