নৌকার পক্ষে থাকুন, নৌকার পক্ষে কাজ করুন, জয় আমাদের সুনিশ্চিত : শিক্ষামন্ত্রী

বিএনপি ও জামায়াতের সারাদেশ ব্যাপী সন্ত্রাস, নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছেন চাঁদপুর পৌর আওয়ামী লীগ। ৩ জুন শনিবার বিকেলে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সমাবেশে প্রধান অতিথি বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি।

শিক্ষামন্ত্রী বলেন, বাঙ্গালী জাতির দীর্ঘ লালিত স্বপ্ন ছিলো স্বাধীনতা, সেই স্বাধীনতা আনতে গিয়ে এই জাতিকে ঐক্যবদ্ধ করেছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান। যিনি স্বাধীনতা এনে দিয়েছেন তাকে আমরা ধরে রাখতে পারিনি। মাত্র সাড়ে ৩ বছরের শুধু তাকেই নয় পরিবারকে সহ হারাতে হয়েছে। তিনি এই সাড়ে ৩বছরের স্বপ্নের সোনার বাংলা গড়ার মুল ভিত্তি রচনা করে দিয়ে গেছেন।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান কে হারানোর পর দীর্ঘ লড়াই সংগ্রামের মধ্য দিয়ে ১৯৯৬ সালে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের চেতনায় দেশ কে এগিয়ে নিতে গিয়ে আবারো ষড়যন্ত্রের শিকার হওয়ার পর ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত আবারো সেই অপশক্তি রাষ্ট্রীয় ক্ষমতায় আসে। বিএনপি দেশ ও জাতির সাথে বেঈমানী করে জামাত শিবির কে নিয়ে সরকার গঠন করে দেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিনত করে। শুধু তাই নয়, বিশ্বে ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়ে আমাদের দেশের সাধারণ মানুষসহ এদেশের কৃষক ও শ্রমিকের নামের পূর্বে দুর্নীতির তর্কমা লাগিয়ে দেয়। যা ছিলো আমাদের জন্য লজ্জার।

শিক্ষামন্ত্রী দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে বলেন, ৭১, ৭৫, ২০০৪ সালে মানুষ হত্যা করেছে, যারা রাষ্ট্র ক্ষমতায় যাওয়ার জন্য অগ্নি সন্ত্রাসকরে মানুষের জানমালের ক্ষয়ক্ষতি করে তারা আগামী জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে আবারো মাথাছাড়া দিয়ে উঠেছে। এরাই আবার আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। এরা জানেনা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী নন, তিনি সারা বিশ্বের জনন্দিত প্রধানমন্ত্রী। এদের বিরুদ্ধে আমাদের সকল কে ঐক্যবদ্ধ হয়ে সর্তক থাকতে হবে। কারো কথায় কান দিবেন না আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরাপদ হবে। সবাই মিলে জনগনের পাশে থাকবেন ও কারো জেন ক্ষতি না হয় সেই দিকেও খেয়াল রাকবেন। অশুভ ও অপশক্তিকে যে কোন মূল্যে আমরা প্রতিহত করবো। নৌকার পক্ষে থাকুন, নৌকার পক্ষে কাজ করুন, জয় আমাদের সুনিশ্চিত।

শিক্ষামন্ত্রী দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান

মন্ত্রী চাঁদপুর বাসীর প্রতি আহবান জানিয়ে বলেন, বিশ্বের মধ্যে একমাত্র নেতা যিনি পুরো দেশবাসীকে ঐক্যবদ্ধ করে স্বাধীনতা এনে দিয়েছেন, তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এবং বিশ্বের মধ্যে একমাত্র নেতা যিনি দেশবাসীকে ঐক্যবদ্ধ করে অপশক্তি কে পরাজিত করে দেশকে উন্নয়নের মহাসড়ক থেকে স্মার্ট দেশে পরিনত করতে যাচ্ছেন, তিনি হলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ১৯৯৬ সালে রাষ্ট্র ক্ষমতায় এসে দেশের গ্রাম পর্যায়ে সাধারণ জনগণের স্বাস্থ্য সেবার নিশ্চিত করার জন্য ইউনিয়ন পর্যায়ে স্বাস্থ্য কমপ্লেক্স করে দিয়েছেন, যার ফলে আজ আমাদের মাতৃ মৃত্যুর হার ও শিশু মৃত্যুর হার শূন্যের কোঠায় আসায় জাতিসংঘ কতৃক শেখ হাসিনা কে রোল মডেল হিসেবে ঘোষণা দিয়েছে।

তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে স্বাধীনতা বিরোধী শক্তি ও একটি অপশক্তি মৃত তও্বাবাধয়ক নামের একটি ইস্যু নিয়ে রাজপথে আন্দোলনের অরাজকতার সৃষ্টি করার চেষ্টা করছে। সেই অপশক্তি নেতৃত্ব দিচ্ছেন একজন নেত্রী যিনি এতিমের টাকা আত্মসাৎ করে আদালত কতৃক সাজা প্রাপ্ত হয়েছেন,তিনি একজন বয়স্ক মানুষ বয়সের কারনে বঙ্গবন্ধুর কন্যা ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃপায় তিনি বাসায় বসে সেই সাজা খাটছেন। তাদের ২য় নেতা দূনীতিবাজসহ বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত হয়ে বিদেশে বসবাস করছেন। এরা আবার দেশের নেতৃত্ব দিতে চায়।

চাঁদপুর পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুলের পরিচালনায় বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আলী এরশ্বাদ মিয়াজী, জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, সদস্য আইয়ুব আলী বেপারী, মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মাসুদা নূর খান, পৌর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক এমরান হোসেন সেলিম, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহফুজুল রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাড. হেলাল হোসাইন, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক হুমায়ুন কবির সুমন, পৌর আওয়ামী লীগের সাবেক সদস্য মো. আলমগীর ভূঁইয়া, জেলা মৎসবীজী লীগের সহ-সভাপতি শাহ আলম মল্লিক, জেলা শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সদর শ্রমিক সভাপতি শাহ আলম মিজি, জেলা যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াস, পৌর মহিলা আওয়ামিলীগের সবাপতি সিপ্রা দাস, সাধারন সম্পাদক আয়শা আক্তার শ্যামলি প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাড. মজিবুর রহমান ভূঁইয়া, পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর সদর উপজেলা আওয়ামিলীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ানসহ আরো অনেকে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ৩ জুন ২০২৩

Share