Home / জাতীয় / রাজনীতি / নেতৃত্ব নির্বাচন পদ্ধতি নিয়ে আবারও ভাঙনের মুখে জাসদ
নেতৃত্ব নির্বাচন পদ্ধতি নিয়ে আবারও ভাঙনের মুখে জাসদ

নেতৃত্ব নির্বাচন পদ্ধতি নিয়ে আবারও ভাঙনের মুখে জাসদ

নেতৃত্ব নির্বাচন পদ্ধতি নিয়ে আবারও ভাঙনের মুখে পড়েছে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। দলটির জাতীয় সম্মেলনে নেতৃত্ব নির্বাচনে গণতান্ত্রিক পদ্ধতি অনুসরণ করা হয়নি বলে অভিযোগ করেছেন দলটির সদ্য সাবেক কমিটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া।

রাজধানীর মহানগর নাট্যমঞ্চে ১২ মার্চ শনিবার রাতে নেতৃত্ব নির্বাচনে ভোট দাবি করেন সদ্য সাবেক কমিটির সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া। তবে কাউন্সিলে সদ্য সাবেক কমিটির সভাপতি হাসানুল হক ইনু সমর্থক ‘কিছু সংখ্যক’ অগণতান্ত্রিক লোক এই প্রস্তাবের বিরোধীতা করে। পরে সদ্য সাবেক কমিটির কার্যকরি সভাপতি মঈনউদ্দিন খান বাদল, সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া ও যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধানের নেতৃত্বে একটি মিছিল মহানগর নাট্যমঞ্চ ত্যাগ করে জাতীয় প্রেস ক্লাবে চলে আসেন। জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে মঈনউদ্দিন খান বাদল, শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি ও নাজমুল হক প্রধানকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করেন। এই কমিটিতে মঈন উদ্দিন খান বাদল কার্যকরি সভাপতি।

শরীফ নুরুল আম্বিয়া ও নাজমুল হক প্রধান অভিযোগ করে বলেন, গঠনতন্ত্র অনুসারে ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্ধারণ করার বিধান রয়েছে। কিন্তু কাউন্সিল সভায় সভাপতি হিসেবে হাসানুল হক ইনুর নাম প্রস্তাব করার পর তা কন্ঠভোটে পাস হয়। পরে সাধারণ সম্পাদক হিসেবে আমার নাম প্রস্তাব করা হলে ইনু সমর্থকরা বিরোধীতা করে ভোট ছাড়াই সাধারণ সম্পাদক প্রার্থীকে প্রত্যাখ্যান করতে বলেন। আমাদের দলের ইতিহাসে এমন ঘটনা ঘটেনি। তাদের দাবি দলের সংসদ সদস্য ও জেলার নেতারা তাদের সঙ্গে রয়েছে। অন্যদিকে মহানগর নাট্যমঞ্চে জাসদ সভাপতি হিসেবে কণ্ঠভোটে নির্বাচিত হয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। সাধারণ সম্পাদক হিসেবে সংসদ সদস্য শিরিন আখতার কণ্ঠভোটে নির্বাচিত হলেও এখনও ভোট চলছে বলে দাবি করেছেন সম্মেলনে উপস্থিত নেতারা। এ বিষয়ে জাসদ নেতা শিরীন আখতার বলেন, সম্মেলনে নেতৃত্ব নির্বাচনে এখনো ভোট চলছে।

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||আপডেট: ১২:৩৫ অপরাহ্ন, ১৩ মার্চ ২০১৬, রোববার

এমআরআর