Home / চাঁদপুর / নির্যাতিত শিশু গৃহকর্মীকে চাঁদপুর জেলা প্রশাসকের মাধ্যমে অর্থ সহায়তা
শিশু গৃহকর্মীকে চাঁদপুর জেলা প্রশাসকের মাধ্যমে অর্থ সহায়তা

নির্যাতিত শিশু গৃহকর্মীকে চাঁদপুর জেলা প্রশাসকের মাধ্যমে অর্থ সহায়তা

চাঁদপুরের হাইমচর উপজেলার নয়ানী গ্রামের নির্যাতনের শিকার নয় বছরের শিশু জান্নাতুল ফেরদৌসকে জেলা প্রশাসকের মাধ্যমে আর্থিক সহায়তা দিয়েছেন সচিব কন্যা পল্লবী চৌধুরী । শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চাঁদপুর সদর হাসপাতালে শিশু জান্নাতুল ফেরদৌসকে চিকিৎসার জন্য ২৫ হাজার টাকা দেয়া হয়।

সংবাদমাধ্যমে ঘটনাটি দেখে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল এর নির্বাহী চেয়ারম্যান (সচিব ) পবন চৌধুরীর আমেরিকা প্রবাসী কন্যা পল্লবী চৌধুরী তার ব্যক্তিগত ফান্ড থেকে শিশুটিকে ২৫ হাজার টাকা চাঁদপুর জেলা প্রশাসনের মাধ্যমে প্রদান করেন।

এসময় জেলা প্রশাসক শিশুটির চিকিৎসার ও শারীরিক অবস্থার খোঁজখবর নেন।

এ সময় জেলা প্রশাসকের সাথে উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের স্ত্রী অধ্যাপক আকতারী জামান, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী প্রমুখ।

এর আগে বৃহস্পতিবার শিশু জান্নাতুলের পক্ষে শাহজাহান ভূঁইয়া নামের এক ব্যক্তি জয়দেবপুর থানায় তিনজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

জানা যায়, হাইমচরের মোস্তফা সরদার নামে এক ব্যক্তি টাকার প্রলোভন দেখিয়ে জান্নাতুলকে গাজীপুর নিয়ে যান কাজ করানোর জন্য। মোস্তফা গাজীপুরে তাঁর শ্যালিকা মনি বেগম ও তাঁর স্বামী ওমর ফারুকের বাসায় কাজ করতে দেন জান্নাতুলকে।

গত এক বছর নানা ধরনের নির্যাতনের শিকার হয় শিশুটি। শরীরে ইলেকট্রিক যন্ত্র দিয়ে নির্যাতন চালানো হতো বলে জানায় জান্নাতুল। জান্নাতুলের মাথায় বড় ধরনের আঘাতের দাগ রয়েছে। টাইলসের সঙ্গে তার মাথা একাধিকবার আঘাত করা হয়েছে বলেও প্রাথমিকভাবে জানিয়েছে সে। গত বুধবার জান্নাতুলের মা ফিরোজা বেগম চাঁদপুরের হাইমচরে নিজ বাড়ির সামনে পড়ে থাকতে দেখেন মেয়েকে। তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে জেলা সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালে শিশুটিকে দেখতে যান চাঁদপুর জেলা পুলিশ সুপার শামছুন্নাহার।

এ ঘটনায় সেদিনই মোস্তফা সরদারকে আটক করে পুলিশ। গৃহকর্তা ওমর ফারুককে গাজীপুর থেকে আটক করে পুলিশ। তবে মামলার অপর আসামি মনি বেগম এখনো পলাতক। ওমর ফারুক সিভিল এভিয়েশনে শ্রমিক হিসেবে কাজ করেন বলে জানা গেছে।

এ সংক্রান্ত আগের প্রতিবেদনগুলো পড়তে….

সাবাস! এসপি শামসুন্নাহার : শিশু গৃহকর্মীর নির্যাতনকারীসহ দু’জন আটক

চাঁদপুরের শিশু গৃহকর্মীর পাশে পুলিশ সুপার শামসুন্নাহার

হাইমচরের শিশু গৃহকর্মীকে ঢাকায় লোমহর্ষক নির্যাতন -ভিডিওসহ

করেসপন্ডেন্ট : আপডেট, বাংলাদেশ সময় ৭:৫০ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৬, শুক্রবার
ডিএইচ

Leave a Reply