নির্বাচনে কারচুপির চেষ্টা হলে গণপ্রতিরোধ ইসলামী আন্দোলন বাংলাদেশ

আগামি ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য হাজীগঞ্জ ও শাহরাস্তির ইউপি নির্বাচগুলোতে কারচুপির চেষ্টা হলে ক্ষমতাসীনদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলা হবে উল্লেখ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা সহ-সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মদ মাকসুদুর রহমান বলেছেন, স্বাধীনতার ৫০ বছরে জনতার ভোটাধিকারের জন্য কথা বলতে হবে জাতি হিসেবে এটা আমাদের জন্য দুর্ভাগ্য। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এটা আওয়ামীলীগের জন্য চরম কলঙ্কজনক অধ্যায়।

নির্বাচনে আওয়ামী লীগের ভয় কিসের উল্লেখ করে প্রধান অতিথি আরও বলেন, আওয়ামী লীগের পায়ের তলায় মাটি নেই। প্রায় এক যুগেরও বেশি সময় আওয়ামী লীগের আমলনামা ভয়ঙ্কর ও হতাশাজনক। এ কারণে আওয়ামী লীগ নির্বাচনের নামে সারাদেশে তামাশা শুরু করেছে। আর নির্বাচন কমিশন ক্ষমতাসীনদের আজ্ঞাবহ হয়ে কাজ করছে।

আজ ২৪ ডিসেম্বর শাহরাস্তির চিতোষী পশ্চিম ইউনিয়ন, চিতোষী পূর্ব ও সূচিপাড়া দক্ষিণ ইউনিয়নে নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।

বিশেষ অতিথির বক্তব্যে জেলা যুব আন্দোলনের সাধারণ সম্পাদক এইচএম নিযাম উদ্দিন বলেন, গণমানুষের অধিকার ফিরিয়ে দেবার আন্দোলনের অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ নির্বাচনে অংশগ্রহণ করেছে। দুর্নীতি দুঃশাসনমুক্ত ইউপিগঠনে সকলকে তিনি হাতপাখা মার্কায় ভোট দেয়ার আহ্বান জানান।

পথসভায় আরও বক্তব্য রাখেন, চিতোষী পশ্চিম ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী মোঃ আক্তার হোসেন মিয়াজী, ইসলামী আন্দোলন শাহরাস্তি উপজেলা সেক্রেটারি মাওলানা নূর মোহাম্মদ, নির্বাহী সদস্য মাওলানা আবদুস সালাম, চিতোষী পূর্ব ইউনিয়ন প্রার্থী হাফেজ মাওলানা সফিকুল ইসলাম, সূচিপাড়া দক্ষিণ ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী মোঃ ইসমাইল হোসেন, টামটা উত্তর ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থী পল্লী চিকিৎসক মোঃ শাহজাহান মজুমদার প্রমুখ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৪ ডিসেম্বর ২০২১

Share