Home / কৃষি ও গবাদি / ‘নির্বাচনের নামে রক্ত গঙ্গা কুরুক্ষেত্রকে হার মানিয়েছে’
‘নির্বাচনের নামে রক্ত গঙ্গা কুরুক্ষেত্রকে হার মানিয়েছে’

‘নির্বাচনের নামে রক্ত গঙ্গা কুরুক্ষেত্রকে হার মানিয়েছে’

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেছেন, নির্বাচনের নামে যে রক্ত গঙ্গা চলছে, কুরুক্ষেত্রের যুদ্ধে যে রক্তপাত হয়েছে আমি মনে করি তারচেয়েও ভয়ঙ্কর আজকের এ রক্তক্ষয়ী নির্বাচন।

রবিবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মজয়ন্তী উপলক্ষে গোলটেবিল আলোচনায় তিনি এসব কথা বলেন।

লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, ইউনিয়ন কাউন্সিল নির্বাচনে রক্তের হোলি খেলা হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার বলেছেন এ নির্বাচন আগের থেকে ভাল হয়েছে। পরিকল্পিতভাবে সরকার তথাকথিত নির্বাচন করছে যাতে জনগণ নির্বাচনমুখি না থাকে বলেও তিনি মনে করেন।

নজরুল ইসলাম স্বাধীনতার মূল চেতনার ধারক উল্লেখ করে বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, কাজী নজরুল ইসলাম বাংলাদেশ নিয়ে কবিতা লিখেছেন।নজরুলের সেই বাংলাদেশ আজ স্বাধীন স্বার্বভৌম দেশ। তাই বলা যায় বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামই আমাদের স্বাধীনতার মূল চেতনার ধারক বাহক।

তিনি আরও বলেন, তার বিদ্রোহী কবিতা বিশ্বের ইতিহাসে অনন্য। নজরুলের চেতনাকেই আমাদের ধারণ করতে হবে। নজরুল ছিলেন আপোষহীন। আপোষকামিতা মৃত্যুরই আর একটা নাম। নজরুলের চেতনা আকড়ে ধরেই আমরা আমাদের স্বাধীনতা পুনরুদ্ধার করতে পারবো বলে তিনি মন্তব্য করেন।

গোলটেবিল আলোচনায় প্রধান আলোচক বিএনপি নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, এবারের ইউপি নির্বাচনে রক্তের হোলি খেলা চলেছে। কিন্তু নির্বাচন কমিশন ও ক্ষমতাসীন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন সংহিসতা একটু হয়েছে। আসলে তাদের চোখ অন্ধ হয়ে গেছে।

অস্থিরতার মধ্যে দেশ চলছে। শাসক গোষ্ঠি ভোটের মাধ্যমে নির্বাচিত হয়নি। যে নির্বাচন হয়েছে তা জনগণের কাছে গ্রহণযোগ্য নয়। নির্বাচিত সরকারের অভাবে দেশের অর্থ লুট হচ্ছে। দেশ জুড়ে অস্থিরতা চলছে। আমরা এদেশকে একটি লুটপাটের সরকারের হাতে দিয়ে দিয়েছি।

বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে গোলটেবিল আলোচনায় আরও বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সুকমল বড়ুয়া, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, সুরঞ্জন ঘোষ প্রমুখ।(ঢাকাটাইমস)

নিউজ ডেস্ক : আপডেট ৭:১৬ পিএম, ২৯ মে ২০১৬, রোববার

এইউ

Leave a Reply