Home / খেলাধুলা / চাঁদপুরে প্রথম আলোর পাঠক সমাবেশ
Prothom-Alo-Pathok

চাঁদপুরে প্রথম আলোর পাঠক সমাবেশ

‘চাঁদপুরের স্থানীয় সংবাদগুলো প্রথম আলোর জাতীয় পাতায় প্রকাশিক হউক, আঞ্চলিক পাতায় নয়।’ এমন দাবি করেছেন প্রথম আলোর পাঠক সমাবেশে বক্তারা।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে প্রথম আলো ২০ বছরে প্রাপ্তি ও প্রত্যাশা নিয়ে পাঠক সমাবেশে এ দাবি জানানো হয়।

এতে প্রধান আলোচক প্রথম আলোর সহযোগী সম্পাদক বিশিস্ট কথাসাহিত্যিক আনিসুল হক বলেন,প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান দেশকে আরও ভালও দিকে এগিয়ে নেয়ার জন্য পাঠকের মতামতকে সবচেয়ে বেশি গুরুত্ব দেন।

বর্তমানে একমাত্র প্রথম আলো পত্রিকাই তিনটি বিশেষ আয়োজনের মাধ্যমে ধারাবাহিক সাফল্যের সংবাদ প্রচার করে আসছে। যা অন্য কোনো পত্রিকায় দেখা যায়না। তারপরেও সংকটের সংবাদই সবার নজরে পড়ে । এ ক্ষেত্রে প্রথম আলো সংকট তুলে ধরে সমাধানের পথ দেখিয়ে দেয়। এটি সরকারের বিরোধিতা নয়। আমরা মনে করি আমরা সরকার তথা দেশের স্বার্থেই কাজ করে যাচ্ছি।

চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন,বর্তমান সরকারের সময় বিভিন্ন গণমাধ্যম সফলভাবে সংবাদ প্রচার করার সুযোগ পেয়েছে। সেই ধারাবাহিকতায় মুক্তিযুদ্ধের পক্ষের পত্রিকা হিসেবে প্রথম আলো সফল।

তবে প্রথম আলো যদি সরকারের সাফল্য আরও বিশেষভাবে তুলে ধরে তাহলে তা দেশ ও জাতীর জন্য মঙ্গল হবে। চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ শওকত ওছমান বলেন,২০ বছরে প্রথম আলো অনেকগুলো ভাল কাজ করেছে। এ জন্য প্রথম আলোর কাছ থেকে আমরা সব সময় পজেটিভ নিউজ আশা করি।

চাঁদপুর সাহিত্য একাডেমীর মহাপরিচালক ও টিআইবির সভাপতি কাজী শাহাদাত বলেন, আমাদের জেলার সংবাদ শুধুমাত্র আঞ্চলিক পাতায় প্রকাশিত হলে আমরা সংবাদির সাফল্য থেকে বঞ্চিত হই। আমরা চাই স্থানীয় পর্যায়ের গুরুত্বপূর্ণ সব খবরই জাতীয় পাতায় প্রকাশিত হউক। এছাড়া এই পত্রিকাটির সারা দেশে শীর্ষস্থান ধরে রেখেছে এ জন্য স্থানীয় পর্যায়ে সাহিত্যিকদের পুরস্কারের মাধমে উৎসাহিত করার ব্যবস্থা করতে পারে।

স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন নাহার বলেন,এই পত্রিকাটি সংবাদ প্রকাশের পাশাপাশি সামাজিক কাজে যে সফলতা দেখিয়ে আসছে তা দৃস্টান্ত মূলক। আগামীতে এই ধারাবাহিকতার ও মুক্তিযুদ্ধের সপক্ষে আরও ভূমিকা রাখুক।
চাঁদপুর প্রেসক্লাব সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী বলেন,বাংলাদেশের ইতিহাসে এতোদিন ধরে শুধুমাত্র প্রথম আলো পত্রিকাটি অব্যাহতভাবে তার জনপ্রিয়তা ধরে রেখেছে।
প্রথম আলোর চাঁদপুর প্রতিনিধি আলম পলাশের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন প্রথম আলো চাঁদপুর বন্ধুসভার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক রূপক রায়। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মির্জা জাকির,

বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, লেখক দেলোয়ার হোসেন, সমবায়ী জসিম উদ্দিন শেখ, চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, সামাজিক সংগঠনের সভাপতি রাশেদ শাহরিয়ার পলাশ, টিভি উপস্থাপক ইউনুস উল্লা, তরুণ লেখক রফিকুজ্জামান রনি,বন্ধুসভার সদস্য সুপ্তি প্রমুখ। অনুষ্ঠানে আনিসুল হককে চাঁদপুরবাসীর পক্ষকে ফুলেল শুভেচছা জানান চাঁদপুর পৌর মেয়র।

সব শেষে সবাইকে ধন্যবাদ দেন প্রথম আলো কবির বকুল।