Home / জবস / নার্সিংয়ে ক্যারিয়ার গড়তে চাইলে
Nurse-2

নার্সিংয়ে ক্যারিয়ার গড়তে চাইলে

২০১৫-২০১৬ শিক্ষাবর্ষে আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউটে ১ম বর্ষ ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং (বিএসসি ইন নার্সিং) কোর্সে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নার্সিংয়ে ক্যারিয়ার গড়তে চাইলে আবেদন করতে পারবেন ১৮ নভেম্বর পর্যন্ত।

শিক্ষাগত যোগ্যতা: ২০১৩/২০১৪/২০১৫ সালে যেকোনো শিক্ষা বোর্ড থেকে এইচএসসি/সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে উত্তীর্ণ। এসএসসি ও এইচএসসিতে মোট ন্যূনতম ৬.০০ থাকতে হবে। যেকোনো একটিতে ২.৫০ গ্রহণযোগ্য হবে না।

শারীরিক যোগ্যতা: উচ্চতা হতে হবে ৫ ফুট ১ ইঞ্চি। ওজন হতে হবে ৮৮ পাউন্ড। বুকের মাপ ২৬ ইঞ্চি। দৃষ্টিশক্তি ৬/৬ হতে হবে।

বয়স: ০১ জুলাই ২০১৫ তারিখে বয়স ১৭ থেকে ২২ বছর।

অন্যান্য শর্ত: আবেদনকারীকে অবশ্যই অবিবাহিত ও বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে। শুধু নারীরা আবেদন করতে পারবেন।

আবেদনের প্রক্রিয়া: ভর্তির আবেদনপত্রের জন্য ৫০টাকা সেন্টার ফি ও অন্যান্য খরচ বাবদ ২৫০ টাকাসহ মোট ৩০০ টাকা নগদ পরিশোধ করে আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউট ঢাকা সেনানিবাস থেকে ০৪ অক্টোবর ২০১৫ থেকে ০৪ নভেম্বর ২০১৫ পর্যন্ত সকাল ৯টা থেকে ২টার মধ্যে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। আবেদনপত্র স্বহস্তে পূরণ করে ১৮ নভেম্বরের মধ্যে প্রতিষ্ঠানে পৌঁছাতে হবে।

যা যা প্রয়োজন: নাগরিক সনদের সত্যায়িত ফটোকপি, শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত ফটোকপি, প্রশংসা পত্র, সদ্য তোলা ০৫ কপি পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

প্রবেশপত্র বিতরণ: ২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর ২০১৫ পর্যন্ত অফিস চলাকালীন টাকা জমা দিয়ে রশিদ দেখিয়ে প্রবেশপত্র সংগ্রহ করতে হবে।

নির্বাচন পদ্ধতি: লিখিত, ডাক্তারি ও মৌখিক পরীক্ষার পরে চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে।

লিখিত পরীক্ষা: ২৮ নভেম্বর ২০১৫ তারিখ সকাল ১০টায় আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষা ১০০ নম্বরের এমসিকিউ পদ্ধতিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের তালিকা ০৩ ডিসেম্বর ২০১৫ প্রতিষ্ঠানের নোটিশ বোর্ডে ও ওয়েবসাইটে www.afmibd.org প্রকাশ করা হবে।

প্রস্তুতি: লিখিত পরীক্ষায় বাংলা, ইংরেজি, জীববিজ্ঞান, পদার্থবিদ্যা, রসায়ন এবং সাধারণ জ্ঞান বিষয়সমূহ থাকবে।

ডাক্তারি ও মৌখিক পরীক্ষা: লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ডাক্তারি পরীক্ষা ০৮ ও ০৯ ডিসেম্বর ২০১৫ সকাল ০৯টা থেকে আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউটে শুরু হবে। ডাক্তারি পরীক্ষায় উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে।

চূড়ান্ত নির্বাচন: সামরিক চিকিৎসা সার্ভিস মহাপরিদফতরের মহাপরিচালক ছাত্রীদের চূড়ান্তভাবে নির্বাচনের কাজ সম্পন্ন করবেন।

যোগাযোগ: আর্মড ফোর্সেস মেডিকেল ইনস্টিটিউট, ঢাকা সেনানিবাস, ঢাকা।

 

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক ||   আপডেট: ০২:১৭ পিএম, ০৮ অক্টোবর ২০১৫, বৃহস্পতিবার

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫