Home / শিল্প-সাহিত্য / নতুন কুঁড়ি’র মেহেদী উৎসবে গুণীজন সংবর্ধনা
Natun kuri

নতুন কুঁড়ি’র মেহেদী উৎসবে গুণীজন সংবর্ধনা

উৎসবমূখর পরিবেশে চাঁদপুরে ৪র্থ বারের মতো অনুষ্ঠিত হয়েছে ‘মেহেদী উৎসব ২০১৮’। ‘মেহেদীর রঙে রাঙাবো হাত’ এই শ্লোগান সামনে রেখে চাঁদপুরে সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন নতুন কুঁড়ি চাঁদপুর এর ১৮ বছর পূর্তি উপলক্ষে শুক্রবার (১১ মে) জেলা শিল্পকলা একাডেমিতে এই উৎসবের আয়োজন করা হয়।

এবারের উৎসবে আধুনিক নৃত্যানুষ্ঠান এবং সমাজের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ গুণীজন সংবর্ধনা দেয়া হয়েছে হয়। সংবর্ধিত গুণীজনরা হলে, বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মহসীন পাঠান, রতœগর্ভা মা মহিমা রহমান, চাঁদপুর পৌরসভার মহিলা কাউন্সিলর ফরিদা ইলিয়াস, অ্যাড. নুরুল হক কমল, লেখক ও নাট্যভিনেতা জসীম মেহেদী, ফুটবল খেলোয়াড় নাসির আহমেদ, অভিনেতা সিরাজুল ইসলাম, সমাজসেবক আবুল কালাম আজাদ।

এর আগে মেহেদী উৎসবে এ বছরও ৩টি গ্রæপে প্রায় শতাধিক প্রতিযোগী অংশ নেয়। তিনটি গ্রæপ হলো, ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি ক-গ্রæপ, একাদশ থেকে মাষ্টার্স খ-গ্রæপ এবং গৃহিনীদের জন্য গ-গ্রæপ। প্রতিযোগীতায় অংশ নেয়া প্রতিযোগীরা মেহেদী দিয়ে নিজের হাত আলপনা করে। সেখান থেকে বিচারক মন্ডলী ৩টি গ্রæপ থেকে ৫জন করে মোট ১৫ জনকে ক্রেস্ট এবং সনদ তুলে দেন।

সকালে উৎসবের উদ্বোধন করেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. আ. লতিফ শেখ। বিশেষ অতিথি ছিলেন মতলব উত্তরের যুব উন্নয়ন কর্মকর্তা তারেক মাহমুদ হোসেন ও সজীব ওয়াজেদ জয় পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি উত্তম দেবনাথ।

উৎসব উদযাপন কমিটির চেয়ারম্যান ও সংগঠনের উপদেষ্টা মো. জিতু মিয়া বেপারীর সভাপতিত্বে ও নতুন কুঁড়ি চাঁদপুর এর প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাড. আবুল কালাম সরকারের সার্বিক তত্ত¡বধায়নে এবং স্বরলিপী নাট্যদলের সভাপতি এমআর ইসলাম বাবুর পরিচালনায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. জহিরুল ইসলাম, বর্ণচোরা নাট্যগোষ্ঠির সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোট জেলা শাখার সভাপতি তপন সরকার, দৈনিক মতলবের আলোর ভারপ্রাপ্ত সম্পাদক কেএম মাসুদ, রোটা. রফিকুল ইসলাম, সাংস্কৃতিককর্মী সিপন খান, অভিজিৎ আচার্যী, সাংবাদিক মানিক দাস, শেখ আল মামুন, নতুন কুড়ি ইয়াকুব বিন সায়েদ লিটন, কবি ও লেখক মাইনুল ইসলাম মানিক, কবির হোসেন মিজি, আশিক বিন রহিম, রফিকুজ্জমান রণি প্রমুখ।

প্রতিযোগীতায় বিচারকের দায়িত্বে ছিলেন, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক রুমা পাটওয়ারী, শিক্ষানবিস আইনজীবী রাবেয়া আক্তার, সংগীত শিল্পী সিঁধুর কাব্য তন্নি, মুক্তা আক্তার, মিলি মজুমদার, নাজমা বেগম ও মনির হোসেন মান্না।

মেহেদী উৎসবে আধুনিক নৃত্য পরিবেশন করেন ঝিলমিল সাংস্কৃতিক সংগঠন, চাঁদপুর মঞ্চ, দোয়েল সাংস্কৃতিক সংগঠন ও চাঁদপুর প্রতিভা সাংস্কৃতিক সংগঠন।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply