Home / চাঁদপুর / চাঁদপুরে সাদপন্থিদের বিরুদ্ধে বিক্ষোভ ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি
tablig-andolon

চাঁদপুরে সাদপন্থিদের বিরুদ্ধে বিক্ষোভ ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি

চাঁদপুরে টঙ্গী ময়দানে মাওলানা সাদ অনুসারী হামলাকারীদের আইনের আওতায় এনে বিচারের দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার ৩ডিসেম্বর রোববার বেলা ১১ টায় জেলা প্রশাসক কার্যালয়ে চাঁদপুর জেলার আলমী শূরার পক্ষ থেকে। স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় তাবলীগ জামাতের চিরাচরিত নিয়ম অনুযায়ী পূর্ব নির্ধারিত ৭ থেকে ১১ ডিসেম্বর ৫ দিনের জোড় এবং ১৮ থেকে ২০ জানুয়ারী প্রথম পর্ব ইজতেমা ও ২৫ থেকে ২৭ জানুয়ারী দ্বিতীয় পর্ব ইজতেমা উপলক্ষে মাঠে কর্মরত সাথীদের উপর সাদ অনুসারীদের নেতৃত্বদানকারী ওয়াসিফুল ইসলাম, শাহাবুদ্দিন নাসিম ও মাওলানা মোশাররফ হোসেনের নির্দেশনার গত পয়লা ডিসেম্বর শনিবার সকাল ১১ টায় টঙ্গী ময়দানে অতর্কিত হামলা ও তান্ডব লীলায় আমাদের বহু সাথী আহত ও নিহত হয়।

হামলায় চাঁদপুর থেকে অংশগ্রহণকারী আব্দুর রশিদ,আরীফুল্লাহ,বেলায়েত,আবদুল্লাহ উক্ত হামলায় পরোক্ষভাবে জড়িত ছিলো বলে উল্লেখ করেন আন্দোলনকারীরা।

এমতাবস্থায় ওয়াসিফুল ইসলাম, শাহাবুদ্দিন নাসিম ও মাওলানা মোশাররফ হোসেনদেরকে গ্রেফতার করে বিচারের জন্য আবেদন করেন।

তাদের দাবি সাদ অনুসারীরা যেন কোনভাবে চাঁদপুর পুরানবাজার মারকাজ সহ যে কোন স্থানে কোন ধরনের কার্যকলাপ ও সমাবেশ করতে না পারে সে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয় স্মারকলিপিতে।

এদিকে সকাল ১০টায় চাঁদপুর শহরের শপথ চত্বর এলাকায় টঙ্গী ময়দানে মাওলানা সাদ অনুসারীদের হামলার প্রতিবাদে ও বিচারের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মুফতি নূরে আলম এর পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বড় স্টেশন মাদ্রাসার মুহতামিম মাওলানা মুফতি সিরাজুল ইসলাম, এমদাদিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা জাফর আহমেদ, মাওলানা নুরুল আমীন জিহাদী, চাঁদপুর মারকাজ মসজিদের খতিব মাওলানা এমদাদ, মহামায়া মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা ইদ্রিস,মাওলানা লিয়াকত হোসেন, মুফতি শাহাদাত হোসেন কাসেমী, ফুলছোয়া মাদ্রাসার শিক্ষক রবিউল ইসলাম, এমদাদিয়া মাদ্রাসার মুফতি মোঃ মাসুম বিল্লাহ প্রমুখ।

বিক্ষোভ সমাবেশ শেষে জেলার শত শত আলমী সুরার সাথীরা মিছিল করে জেলা প্রশাসক কার্যালয় অভিমুখে যাত্রা করে।

পরে জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এর কাছে স্মারকলিপি প্রদান শেষে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চাঁদপুরে এমদাদিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা জাফর আহমেদ।

প্রতিবেদক- আশিক বিন রহিম
৩ ডিসেম্বর, ২০১৮

Leave a Reply