Home / উপজেলা সংবাদ / ‘ধর্মান্ধ শক্তিকে প্রতিহত করতে হবে’

‘ধর্মান্ধ শক্তিকে প্রতিহত করতে হবে’

‘একাত্তরের হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ এ স্লোগান না দিয়ে ‘একাত্তরের হাতিয়ার গর্জে উঠুক বার বার’ এ স্লোগান দিবেন। কেননা এ স্লোগানের মধ্য দিয়েই ধর্মান্ধ শক্তিকে প্রতিহত করতে হবে। আর যাতে মুক্তিযুদ্ধের আদর্শের পরিপস্থী কোন সাম্প্রদায়িক শক্তি রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হতে না পারে সে লক্ষে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুরে জাতীয় মুক্তিযোদ্ধা দিবস উপলক্ষে কচুয়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার মুক্তিযোদ্ধাদের কল্যানে ভাতা বৃদ্ধি করেছে। শীঘ্রই মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে সকল চিকিৎসার জন্য রাষ্ট্রের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হচ্ছে। স্বাধীনতার স্বপক্ষ শক্তির ধারক ও বাহক জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকারের নেতৃত্বে দেশ একের পর এক উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। মুক্তিযোদ্ধাদের ও জনগনের কল্যাণের জন্য যে সরকার কাজ করে যাচ্ছে, সে সরকারকে সমর্থন দেয়া আপানাদের নৈতিক দায়িত্ব।’

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুল মবিনের সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা সনতোষ চন্দ্র সেনের পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার জাবের মিয়া, মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিলের সভাপতি খোরশেদ আলম খোকন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোফাচ্ছেল হোসেন খান, পৌর যুবলীগের সভাপতি মাহবুবুল আলম ও উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মেহবুবে রাব্বানী মানিক পমুখ।

এদিকে কচুয়া উপজেলা পরিষদ হলরুমে উপজেলা প্রশাসনের উদ্যোগে অপর এক অনুষ্ঠানে ড. মহীউদ্দীন খান আলমগীর প্রধান অতিথি হিসেবে যোগদান করে গরীব অসহায়দের মাঝে পরিচয়পত্র, ঢেউটিন ও নগদ অর্থের চেক বিতরন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি নিবন্ধনকৃত ১ হাজার ৩শ ৫৩ জন জেলের মাঝে পরিচয়পত্র বিতরন করেন। ড. মহীউদ্দীন খান আলমগীর একই দিনে তিনি উপজেলার তুলপাই গ্রামে ওয়াটার প্লান্ট ও গুলবাহার গ্রামে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

।। আপডেট : ০৮:৩০ পিএম, ০১ ডিসেম্বর ২০১৫, ঙ্গলবার
ডিএইচ