Home / উপজেলা সংবাদ / কচুয়া / দৈনিক যুগান্তর সম্পাদকের শ্বশুরের ইন্তেকাল
dead

দৈনিক যুগান্তর সম্পাদকের শ্বশুরের ইন্তেকাল

দৈনিক যুগান্তরের ভারপাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমের শ্বশুর অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা ও বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আব্দুল লতিফ মিয়া আর বেঁচে নেই (ইন্না….. রাজিউন)।

শনিবার রাত ৩টা ২০ মিনিটের সময় নিজ বাড়ীতে বার্ধক্য জনিত কারনে শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বসয় হয়েছিল ৯৩ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে, ১ মেয়ে, নাতী-নাতনীসহ বহু গুনগ্রাহী রেখে গেছেন।

ওই দিন বাদ আসর চাঁদপুরের কচুয়া উপজেলার পালগীরি বেগম বাবেয়া উচ্চ বিদ্যালয় মাঠে জানাযা শেষে মরহুমের লাশ পালগীরি গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মরহুমের জানাযায় স্মৃতি চারন করে বক্তব্য রাখেন, মরহুমের ছেলে অর্থ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব ডা. মো. আমিনুল ইসলাম, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, স্থানীয় ইউপি চেয়ারম্যান হাজী আব্দুল হাই মুন্সি, সাবেক চেয়ারম্যান মো. আমির হোসেন, মো. জাহাঙ্গীর আলম,উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক মো. কবির হোসেন, পালগীরি বেগম রাবেয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিল্লাল হোসেন প্রমুখ।

মরহুমের জানাযার নামাজ পড়ান চট্রগ্রামের মীরসরাই দরবার শরীফের পীর আলহাজ্ব শাহ মাও.ছালাউদ্দিন লতিফী। জানাযা শেষে মরহুম আব্দুল লতিফের কফিনে ফুল শ্রদ্ধাঞ্জলি জানান, কচুয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

তাঁর বড় ছেলে ডা. মো. আমিনুল ইসলাম অর্থ মন্ত্রনালয়ের যুগ্ম সচিব (জীবন বীমা কর্পোরেশন) ও মেয়ে মোসাম্মদ ফেরদোসী আক্তার বেবী আইএফআইসি ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।

কর্মজীবনে মরহুম আলহাজ্ব আব্দুল লতিফ মিয়া চট্টগ্রাম, কুমিল্লা, হাজীগঞ্জ, বরুড়া, কচুয়াসহ দেশের বিভিন্ন স্থানে কৃষি বিভাগের গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পাললের মাধ্যমে দীর্ঘ ২৯ বছর প্রথম শ্রেনীর সরকারী চাকুরি শেষে ১৯৮৮ সালে অবসর গ্রহন করেন। পরে নিজ গ্রামের বাড়ীতে অবস্থান করেন এবং এলাকায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি, সদস্যসহ অন্যান্য পদে দায়িত্ব পালন ও বিভিন্ন সামাজিক জনহিতকরন কাজের সাথে জড়িত ছিলেন। তিনি মহান স্বাধীনতা যুদ্ধে অংশ গ্রহন করেন। এছাড়া ব্যক্তি জীবনে তিনি সদালাফী ও একজন ন্যায় বিচারক হিসেবে এলাকায় পরিচিতি ছিলেন।

কচুয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দের শোক:

দৈনিক যুগান্তরের ভারপাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমের শ্বশুর বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আব্দুল লতিফ মিয়া’র মৃত্যতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন চাঁদপুরের কচুয়া প্রেসক্লাবের সভাপতি মো. রাকিবুল হাসান, সিনিয়র সহ-সভাপতি আতাউল করিম, সহ-সভাপতি আফাজ উদ্দিন মানিক, সাধারন সম্পাদক, দৈনিক যুগান্তরের কচুয়া প্রতিনিধি জিসান আহমেদ নান্নু, সাবেক সভাপতি আবুল হোসেন,প্রিয়তোষ পোদ্দারসহ প্রেসক্লাবের অন্যান্য সদস্যবৃন্দ।

স্টফ করেসপন্ডেট
১৯ জানুয়ারি,২০১৯

Leave a Reply