Home / চাঁদপুর / দৈনিক দেশ রুপান্তরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
দেশ রুপান্তরের

দৈনিক দেশ রুপান্তরের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

বর্ণিল আয়োজনে চাঁদপুরে দৈনিক দেশ রুপান্তরের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভায় অংশ নেন অতিথিবৃন্দ। এর আগে প্রেসক্লাব চত্ত্বরে শোভাযাত্রায় অংশ নেন অনুষ্ঠানে অংশ নেয়া অতিথিরা।

এসময় বক্তারা বলেন, দেশ রূপান্তর প্রতিনিয়ত ভালো করে যাচ্ছে। ধারাবাহিক ভাবে জনকল্যাণকর সংবাদ পরিবেশন করে অল্প সময়ের মধ্যে পাঠকের হৃদয় জয় করে নিয়েছে। সমাজ বিনির্মাণে দেশ রুপান্তরের ভূমিকা অসামান্য।

বক্তারা আরো বলেন, দেশে প্রিন্ট মিডিয়ার ক্রান্তিকালে দেশ রূপান্তর এর আবির্ভাব। তারপরও তারা টিকে থাকতে চেষ্টা চালিয়ে যাচ্ছে। গণমাধ্যমের দূরদিন রোধে ভালো সংবাদ পরিবেশনের বিকল্প নেই। অপসাংবাদিকতা রোধ করতে না পারলে মূল ধারার গণমাধ্যম চ্যালেঞ্জের মুখে পড়বে। আমাদের উচিৎ জনকল্যাণমূলক সংবাদ বেশি করে করা।

প্রিন্ট মিডিয়ার আবেদন কখনই ফুরাবে না জানিয়ে বক্তারা বলেন, প্রযুক্তির কারণে প্রিন্ট মিডিয়া কিছুটা চ্যালেঞ্জে পড়েছে। তাই বলে থেমে থাকা যাবে না। দেশ রূপান্তরের মেধাবী সাংবাদিকরা পাঠকের চাহিদা পূরণে আরো বেশি করে জনস্বার্থমূলক সংবাদ পরিবেশনে এগিয়ে আসবেন। একই সাথে চাঁদপুর জেলার সমস্যা, সম্ভাবনা তুলে ধরার প্রত্যাশা করি। বিভিন্ন ঘটনা ও দিবসে দেশ রূপান্তরের সংবাদ পরিবেশন সত্যিই চমকপ্রদ।

প্রাচীনকাল থেকেই সত্য প্রচার হোক তা কেউ চায় না। যারা তা করতে পারে তারাই মানুষের হৃদয়ে জায়গা করে নেয়। দেশ রূপান্তর সেই জায়গায় যেতে পেরেছে এখন তা ধরে রাখতে হবে। চ্যালেঞ্জ অতিক্রম করে সাংবাদিকতা চালিয়ে যেতে সাংবাদিকদের ঐক্যবদ্ধ হতে হবে।
অনুষ্ঠানে চাঁদপুর প্রেসক্লাব সভাপতি শাহাদাত হোসেন শান্ত’র সভাপতিত্বে ও চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি রিয়াদ ফেরদৌসের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এএইচএম আহসান উল্ল্যাহ, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক রহিম বাদশা, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁদপুর খবরের সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, সাবেক সাধারণ সম্পাদক ও চ্যানেল টুয়েন্টিফোরের চাঁদপুর প্রতিনিধি আল ইমরান শোভন, চাঁদপুর টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও দৈনিক শপথের সম্পাদক ও প্রকাশক কাদের পলাশ, সময় টিভির সিনিয়র স্টাফ রিপোর্টার ফারুক আহমদ ও বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সভাপতি এমএ লতিফ।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন দেশ রূপান্তরের চাঁদপুর প্রতিনিধি তালহা জুবায়ের।
আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন একুশে টিভির প্রতিনিধি নেয়ামত হোসেন, নিউজ টুয়েন্টিফোরের প্রতিনিধি খোকন কর্মকার, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সাবেক সভাপতি একে আজাদ, বাংলা টিভির প্রতিনিধি রহমান রুবেল, এটিএন নিউজের প্রতিনিধি বিল্লাল ঢালী।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক সংবাদের চাঁদপুর প্রতিনিধি মিজানুর রহমান, দৈনিক আজকালের প্রতিনিধি আশরাফুল আলম, ডিবিসি নিউজের প্রতিনিধি নজরুল ইসলাম আতিক, আনন্দ টিভির প্রতিনিধি এইচ এম নিজাম,  প্রিয় চাঁদপুরের স্টাফ রিপোর্টার বাদশা ভূঁইয়া, দৈনিক চাঁদপুর খবরের স্টাফ রিপোর্টার রানা সরকার প্রমুখ।

নিজস্ব প্রতিবেদক,৪ মার্চ ২০২৪