দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সভা

চাঁদপুর জেলা শহর থেকে নিয়মিত প্রকাশিত ও বহুল প্রচারিত দৈনিক চাঁদপুর খবর পত্রিকার ১৭ বছর পূর্তি ও ১৮তম বর্ষে পর্দাপণ উপলক্ষে পত্রিকার চাঁদপুর শহরস্থ সাংবাদিকদের নিয়ে প্রস্তুতিমূলক সভা মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ১১টায় দৈনিক চাঁদপুর খবর পত্রিকা কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক চাঁদপুর খবর পত্রিকা প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।

তিনি বলেন, দৈনিক চাঁদপুর খবর পত্রিকাটি আগামী ২৩ ডিসেম্বর ১৭তম বর্ষ উদযাপন ও ১৮তম বর্ষে পর্দাপণ করবে। এজন্য পত্রিকার পাঠক ও বিজ্ঞাপনদাতাদেরকে অভিনন্দন জানাই। আমাদের পত্রিকাটি পাঠক মহলে ব্যাপক চাহিদা বাড়ছে। বর্তমানে চাঁদপুর জেলা শহর পেরিয়েও চাঁদপুর খবর পাঠকের দৌড়গোড়ায় পৌঁছেছে। পত্রিকার অনলাইনের ভার্সন দেশ বিদেশ থেকে চাঁদপুর খবর মুহুর্তেই পাচ্ছে। তাই দৈনিক চাঁদপুর খবর পত্রিকার অনলাইন ভার্সন গুগল চার্চ ইঞ্জিনে এগিয়ে রয়েছে। দেশ বিদেশ থেকে নিয়মিত গুগলে পত্রিকার ওয়েবসাইটটি চার্চ করে সংবাদ দেখছে। জেলা ও উপজেলায় পত্রিকার চাহিদা বেড়েই চলছে।

তিনি আরও বলেন, সারা বিশ্বেই এখন সাংবাদিকতা পেশা চ্যালেঞ্জের সম্মুখীন। দিনদিন বাড়ছে মিডিয়ার ব্যাপ্তি, বাড়ছে সাংবাদিকের সংখ্যা, এর ছেয়েও বেশি বাড়ছে ঝুঁকি। আমাদের দেশের প্রেক্ষাপটে সাংবাদিকতা পেশার ঝুঁকি দিনদিন প্রকট আকার ধারণ করছে। এ অবস্থায় একটি পত্রিকার দীর্ঘদিন সুনামের সঙ্গে টিকে থাকা পত্রিকাটির সততা ও স্বচ্ছতার প্রমাণ বহন করে নিঃসন্দেহে। দৈনিক চাঁদপুর খবর জেলা ও মফস্বলের সংবাদকে অনেক বেশি গুরুত্ব দিয়ে থাকে। প্রান্তিক মানুষের সুখ-দুঃখের খবর আন্তরিকতার সঙ্গে প্রচার করতে সচেষ্ট থাকে। পত্রিকাটি দেশীয় সংস্কৃতিকে বেশি প্রাধান্য দেয়। এ পত্রিকা সত্য প্রকাশে কখনো পিছপা হয়নি। দেশের শিল্প-সংস্কৃতির সমস্যা ও সম্ভাবনাকেও প্রকাশ করে যাচ্ছে শুরু থেকেই। একটি দৈনিক পত্রিকা ১৭ টি বছর অনেক সুনামের সঙ্গে টিকে থাকা সহজ ব্যাপার নয়। দৈনিক চাঁদপুর খবর -এর ১৭ বছর অত্যন্ত সুনামের সঙ্গে পার করা-শুধু কৃতিত্ব পাঠকদের বেশি। এজন্য পাঠকদের ধন্যবাদ জানাই। পাঠক আমাদের মূলশক্তি। প্রতি বছরের ন্যায় এবছরও আমরা পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী পালন করবো। উপজেলা প্রতিনিধিদের উদ্যোগে স্ব স্ব উপজেলায় পত্রিকার প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন আয়োজন করবেন।

তিনি আরো বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমরা ঘরোয়া আয়োজনে প্রতিনিধি সম্মেলন, কেক কাটা ও পত্রিকার সাংবাদিকদের নবায়নকৃত আইডিকার্ড বিতরণ, মিলাদ ও দোয়ার আয়োজন করব। পত্রিকার মূল চালিকাশক্তি সংবাদ ও বিজ্ঞাপন। আপনারা বিজ্ঞাপন দিবেন। গুরুত্বপূর্ন নিউজগুলো আপনারা দ্রুত পাঠাতে হবে। সংবাদে বানান এর প্রতি খেয়াল রাখতে হবে। সাংবাদের সাথে ছবির ক্যাপশন দিতে হবে। এক্ষেত্রে খেয়াল রাখতে হবে বস্তুনিষ্ঠতা সংবাদের জন্য খুবই গুরুত্বপূর্ন। সত্যতা যাচাই-বাছাই বস্তুনিষ্ঠ সংবাদ পাঠাবেন। সরকারে উন্নয়নমূলক কাজ গুলো বিষয়ভিত্তিক প্রতিবেদন পাঠাবেন। আমরা পত্রিকার মাধ্যমে পাঠকদের কাছে তুলে ধরবো। প্রতিষ্ঠাবার্ষিকীর পূর্বেই পত্রিকার অনলাইনে পোর্টালে পত্রিকায় কর্মরত জেলা ও উপজেলার সকল সাংবাদিকদের নামের তালিকা ছবিসহ আপডেট করা হবে।

পত্রিকার বার্তা সম্পাদক মাও. আহম্মদ উল্যাহ’র পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পত্রিকার মফস্বল সম্পাদক এম এম কামাল, পত্রিকার যুগ্ম বার্তা সম্পাদক মো: ইসমাঈল, বিশেষ প্রতিনিধি মো: ইব্রাহীম খান, চীফ রিপোর্টার সাঈদ হোসেন অপু চৌধুরী, সিনিয়র স্টাফ রিপোর্টার গাজী মো: ইমাম হাসান, সিনিয়র স্টাফ রিপোর্টার (মহামায়া) মো: মাসুদ হোসেন, সিনিয়র স্টাফ রিপোর্টার মো: মহসিন হোসাইন।

এসময় উপস্থিত ছিলেন, পত্রিকার সিনিয়র স্টাফ রির্পোটার মো: রানা সরকার, অফিস সহকারি মো: হযরত আলী, ম্যানেজার মানিক দাসসহ প্রতিনিধিবৃন্দ ও সাংবাদিকবৃন্দ।

শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন পত্রিকার মফস্বল সম্পাদক এম এম কামাল।

স্টাফ রিপোর্টার, ১৪ নভেম্বর ২০২৩

Share