বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতেই দেশ নিরাপদ :সুজিত রায় নন্দী

মহামরি করোনাভাইরাস সঙ্কট মোকাবিলায় বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপকমিটির উদ্যোগে চাঁদপুরের বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠা ও সংগঠনের মাঝে স্বাস্থ্য-সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। একই সাথে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে ক্যান্সারসহ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত অসহায়দের মাঝে চেক প্রদান করা হয়।

১ অক্টোবর শুক্রবার সকালে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে এ স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী ও চেক তুলে দেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

জেলা প্রশাসক কার্যালয়,পুলিশ সুপার কার্যালয়,নৌ-পুলিশ, চাঁদপুর প্রেসক্লাব,সরকারি কলেজ, মহিলা কলেজ, পুরানবাজার ডিগ্রি কলেজ,জেলা আওয়ামী লীগ কার্যালয়সহ অন্যান্য প্রতিষ্ঠানর মাঝে সার্জিক্যাল মাস্ক,এন-৯৫ মাস্ক, হ্যান্ডসেনিটাইজারসহ স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী দেয়া হয়।

এ ছাড়াও ক্যান্সারসহ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্তদের প্রাধানমন্ত্রীর তহবিল থেকে ৪ লাখ ৭০ হাজার টাকার চেক সহায়তা দেয়া হয়।

সুজিত রায় নন্দী তাঁর বক্তব্যে বলেন,‘ আমাদের মাননীয় প্রাধানমন্ত্রী,বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা এদেশের মাটি ও মানুষের প্রিয় নেত্রী। তাঁর দক্ষতা,দূরদর্শিতা এবং মেধার কল্যাণে বাংলাদেশ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

বৈশ্বিক মহামারি করোনার এ দুর্যোগে পৃথিবীর অনেক দেশের অর্থনীতিতে ধস নেমেছে। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী অত্যন্ত দক্ষতা ও সফলতার সঙ্গে করেনা পরিস্থিতি মোকাবেলা করছেন। ফলে বাংলাদেেশ অনেকটা ভালো আছে। তবে করোনার প্রকট কিন্তু পুরোপুরি কমেনি। তাই আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

তিনি আরো বলেন, ‘ জননেত্রী শেখ হাসিনা তার পিতার মতোই এদেশের মানুষের জন্যে নিজেকে বিলিয়ে দিয়েছেন। তিনি সবসময় দেশ এবং দেশের মানুষের কথা ভাবেন। তাঁর বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ দুর্বার গতীতে এগিয়ে যাচ্ছে। কোন অপশক্তি এই অগ্রযাত্রাকে দাবিয়ে রাখতে পারবে না। যেমনি স্বাধীনতা বিরোধীরা বঙ্গবন্ধুকে হত্যা করে এদেশের স্বাধীনতাকে নসাৎ করতে চেয়েও ব্যার্থ হয়েছিলো। তেমনি শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের এ অগ্রযাত্রা দুর্বার গতীতে এগিয়ে যাবে। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতেই বাংলাদেশ নিরাপদ।’

জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, ‘ বঙ্গবন্ধু আমাদের স্বাধীন মানচিত্র দিয়েছেন। তিনি আমাদের পরাধীনতার হাত থেকে মুক্তি দিয়েছেন। আর বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা আমাদের অর্থনীতির মুক্তি এনে দিয়েছেন। বাংলাদেশ আজ উন্নত সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠালাভ করছে। তাই আমাদের সকলকে নেত্রীর জন্যে দোয়া করতে হবে। পাশাপাশি জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হলে দলকে সুসংগঠিত এবং গতিশীল রাখতে হবে। ’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল বলেন,‘ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের এই অগ্রযাত্রায় স্বাধীনতার পরাজিত শক্তিরাও কিন্তু বসে নেই। তারা চক্রান্ত চালিয়ে যাচ্ছে। তাদের বিষয়ে আমাদের সজাগ থাকতে হবে। এজন্যে দলকে সুসংগঠিত রাখতে হবে। আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারি, সাধারণ সম্পাদক রহিম বাদশা,সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবন, যুগ্ম-সাধারণ সম্পাদক আহসান উল্লাহ্ আখন্দ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়র আব্দুর রব ভুইয়া, আব্দুর রশীদ সর্দার,মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হানিফ পাটওয়ারী,দপ্তর সম্পাদক শাহালম মিয়া,শ্রম বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম মিয়াজি,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন মিঠু,জেলা আওয়ামী লীগের নেতা অ্যাড.জসিম উদ্দিন পাটোয়ারী, পৌর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাড. দেবাশীষ কর মধু,সদর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সিনিয়র যুগ্ম-আহবায়ক শেখ শরিফ আহমেদ।

ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য আতিকুর রহমান সুমন, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম নয়ন, যুবলীগ নেতা শাহজাহান মিয়া, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা দেলোয়ার হোসেন রতন,বিপুল মজুমদার, ছাএনেতা টুটুন মজুমদার, ইকবাল হোসেন লিটন,সুমন মজুমদার সহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

strong>সিনিয়র করেসপন্ডেন্ট , ১ অক্টোবর ২০২১
এজি

Share