Home / চাঁদপুর / ‘দেশ ও মানুষের জন্যে যা কিছু মঙ্গলজনক তাই করতে হবে’
‘দেশ ও মানুষের জন্যে যা কিছু মঙ্গলজনক তাই করতে হবে’
ফাইল ছবি

‘দেশ ও মানুষের জন্যে যা কিছু মঙ্গলজনক তাই করতে হবে’

চাঁদপুর জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা রোববার (৮ জুলাই) সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন জেলা আইনশৃঙ্খলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।

শুরুতেই বিগত সভার কার্যবিবরণ পাঠ, সিদ্ধান্ত এবং এর অগ্রগতি তুলে ধরেন অতিরিক্ত জেলা জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ মাহমুদ আল জামান। পরে জেলার সার্বিক আইনশৃঙ্খলা, যানজট, সড়কগুলোর সংস্কার কাজ, জলাবদ্ধতা, শহরের যত্রতত্র ময়লা আবর্জনা, মাদক এবং ছাত্রী হোস্টেলগুলোতে ছাত্রী সংস্থার কার্যক্রম বিষয়ে উন্মুক্ত আলোচনা এবং সভায় কমিটির সকল সদস্যদের মতামত, প্রস্তবনার ভিত্তিতে বেশ কিছু গুরুত্ব পূর্ণ সিদ্ধান্ত নেয়া হয়।

ঈদকে ঘিরে যাতে পূর্বের ন্যায় নিত্যপণ্যের মূল্য সহনশীল রাখতে বাজার পরিস্থিতি মনিটরিং করা হয় এবং অসাধু ব্যাবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করার বিষয়ে সকলে মতামত রাখেন।

সভায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী,

চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ কাজল চন্দ্র দাস, জেলা আনসার ভিডিপি কমান্ডেড আজিম উদ্দিন, এনএসআই এর ডিডি ফারুক হোসেন, এলজিইডি নির্বাহী প্রকৌশলী জিএম মজিবুর রহমান, কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেঃ এম এনায়েত উল্যাহ, চাঁদপুর চেম্বার সভাপতি জাহাঙ্গির আখন্দ সেলিম প্রমুখ।

সভাপাতির বক্তব্যে জেলা প্রশাসক মাজেদুর রহমান খান বলেন, একটি চক্র আমার নাম করে মানুষের কাছে টাকা-পয়সা চাচ্ছে। এ বিষয়ে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি। তথ্য-প্রযুক্তির এই সময়ে বর্তমানে আমাদের সমস্থকিছু ডিজিটাল হচ্ছে।

এই ডিজিটালাইজেশনকে অবলম্বন করে সারা পৃথিবীতেই নানান রকম প্রতারণা চলছে। কারণ যারা এই কাজে মাস্টার তারা তো একটু মাস্টারি করবেই। তবে আমরা সতর্ক থাকলে তারা আর সুবিধা করতে পারবে না।

জেলা প্রশাসক বলেন, দেশ ও মানুষের জন্য যা কিছু মঙ্গলজনক তাই আমাদের করতে হবে। আগে নিজের কাজটাকে সঠিকভাবে করবেন। এবং নতুন নতুন চিন্তা নিয়ে পরিকল্পনা তৈরী করবেন। দেশ এখন এগিয়ে যাচ্ছে। এই এগিয়ে যাওয়া থেকে কারোই পিছিয়ে থাকা সম্ভব না। সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো মানুষের কাছে পৌঁছে দিতে হবে।

তিনি আরো বলেন, সামনে পবিত্র ঈদুল আযহা। জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি ঈদের প্রস্তুতি মাথায় রাখতে হবে। মানুষ যাতে ঈদ আনন্দ উদযাপন করতে পারে। চাঁদপুর শহরকে জানজটমুক্ত এবং পরিস্কার পরিচ্ছন্ন রাখতে সকলের সহযোগিতা করতে হবে।

পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি আপাতত অনেক ভালো অবস্থানে রয়েছে। মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদ নির্মূলে আমরা পূর্বের অবস্থানেই রয়েছি। তবে বর্তমানে চাঁদপুরে উল্লেখযোগ্য তিনটি সমস্য রয়েছে। এগুলো হলো, শহরের যত্রতত্র ময়লা-আবর্জনা, রাস্তাঘাট সংস্কারহীন এবং অতিরিক্ত যানজট। এই তিনটি সমস্যাকে আমরা আপাতত বড় করে দেখছি।

পুলিশ সুপার আরো বলেন, চাঁদপুর বাসষ্টেশনের একটি ফিলিং স্টেশন সরকারের এতোগুলো টাকা মেরে দিয়ে শান্তিতে থাকতে পারে না। এটি আমাদের কাছে অবাক করার বিষয়। আমি মনে করি তাদের বিরুদ্ধে এখনই কঠোর ব্যবস্থা নেয়া দরকার।

তারা নিজেরা সরকারের টাকা মেরে দিয়ে এখন মানুষের দূর্ভোগ বড়িয়ে দিয়েছে। এছাড়াও তিনি শহরের সরকারি খালগুলো দখল করে সেখানে বিভিন্ন স্থাপনা গড়ে তোলার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন।

এসময় চাঁদপুর জেলার বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানগণ, নির্বাহী কর্মকর্তা এবং সকল থানার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক : আশিক বিন রহিম

Leave a Reply