Home / বিশেষ সংবাদ / দেশের শীর্ষ ১০ ধনী ও তাদের সম্পদের পরিমাণ
taka Note
প্রতীকী

দেশের শীর্ষ ১০ ধনী ও তাদের সম্পদের পরিমাণ

বাংলাদেশের শীর্ষ দশজন ধনী ব্যক্তি হচ্ছেন- মূসা ইবনে সমসের, সালমান এফ রহমান, আহমেদ আকবর সোবহান, এম এ হাশেম, আজম জে চৌধুরী, গিয়াস উদ্দিন আল মামুন, রাগিব আলী, শামসুদ্দিন খান, ঈকবাল আহমেদ এবং সাইফুল ইসলাম কামাল।

উনাদের সম্পর্কে বিস্তারিত
১। মূসা ইবনে সমসেরঃ তাঁকে বাংলাদেশের জনশক্তি রফতানি বাণিজ্যের অগ্রদূত বলা হয়। তিনি ড্যাটকো গ্রুপের এর মালিক। তাঁর সম্পদের পরিমাণ প্রায় ৯৫০ মিলিয়ন ডলার।

২। সালমান এফ রহমানঃ বেক্সিমকো গ্রুপের প্রতিষ্ঠাতা মালিক। তিনি প্রায় ৬০০ মিলিয়ন ডলারের মালিক।

৩। আহমেদ আকবর সোবহানঃ বসুন্ধরা গ্রুপের প্রতিষ্ঠাতা মালিক। প্রায় ৬০০ মিলিয়ন ডলারের মালিক তিনি।

৪। এম এ হাশেমঃ পারটেক্স গ্রুপ ও ইউসিবিএল ব্যাংকের চেয়ারম্যান। সম্পদের পরিমাণ প্রায় ৫০০ মিলিয়ন ডলার।

৫। আজম জে চৌধুরীঃ তিনি ইস্ট-কোস্ট গ্রুপের মালিক, প্রাইম ব্যাংকের চেয়ারম্যান এবং মবিল যমুনা লুব্রিক্যান্টের সোল এজেন্ট। প্রায় ৪১০ মিলিয়ন ডলারের মালিক ।

৬। গিয়াস উদ্দিন আল মামুনঃ বর্তমান বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার পুত্র তারেক জিয়ার বন্ধু। তিনি রিয়েল স্টেট, হোটেল ও মিডিয়া ব্যবসায়ী।

৭। রাগিব আলীঃ চা উৎপাদন ব্যবসায় সফল একজন ব্যবসায়ী রাগিব তিনি। সাউথ ইস্ট ব্যাংকের চেয়ারম্যান। তিনি প্রায় ৩০০ মিলিয়ন ডলারের মালিক ।

৮। শামসুদ্দিন খানঃ একে খান অ্যান্ড কোম্পানি লিঃ-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর শামসুদ্দিন খানের সম্পদের পরিমাণ । তিনিও প্রায় ৩০০ মিলিয়ন ডলারের মালিক।

৯। ঈকবাল আহমেদঃ তিনি সিলেটের একজন ব্যাবসায়ী। সামুদ্রিক খাবার ব্যবসায় তাঁর সফলতা। তিনি সিমার্ক গ্রুপ লিবকো ব্রাদার লিঃ-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর । তিনি প্রায় ২৫০-২৯০ মিলিয়ন ডলারের মালিক।

১০। সাইফুল ইসলাম কামালঃ শীর্ষ দশের সর্বশেষ স্থানে আছেন নাভানা লিঃ ও নাভানা সিএনজি লিঃ-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর সাইফুল ইসলাম কামাল। তিনিও প্রায় ২৯০ মিলিয়ন ডলারের মালিক। (সূত্র- মানবকণ্ঠ)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৯:০০ এএম, ৬ জুন ২০১৬, সোমবার
ডিএইচ