Home / চাঁদপুর / ‘দেশের কোটি মানুষের হৃদয়ে শহীদ জিয়ার নাম গাঁথা রয়েছে’
দেশের কোটি

‘দেশের কোটি মানুষের হৃদয়ে শহীদ জিয়ার নাম গাঁথা রয়েছে’

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে চাঁদপুরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তম এর ৮৮ তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। শুক্রবার ১৯ জানুয়ারি বিকালে জেলা বিএনপির কার্যালয়ে এ উপলক্ষে মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

চাঁদপুর জেলা বিএনপির আয়োজনে আলোচনা সভায় সভাপ্রধানের বক্তব্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম বলেন, স্বাধীনতার ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রবত্তা স্বনির্ভর বাংলার রূপকার বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তম দেশ ও জাতি গঠনে তার অবদান অনন্য। দেশের কোটি কোটি মানুষের হৃদয়ে শহীদ জিয়ার নাম গাঁথা রয়েছে। তাঁর আদর্শের সৈনিকরা হামলা মামলা,গ্রেফতার,কারানির্যাতন সহ্য করে রাজপথে আন্দোলন সংগ্রামে রয়েছে। গণতন্ত্রের লড়াই সংগ্রামের অবশ্যই বিজয় হবে।সেই দিন বেশি দূরে নয় এদেশে আবার নির্বাচন হবে।

তিনি আরো বলেন, জিয়াউর রহমান শেখ মুজিবকে হত্যা করেনি, শেখ মুজিবকে তারই বিশ্বস্ত সহচর আওয়ামী লীগ সরকারের সাবেক বাণিজ্য মন্ত্রী খন্দকার মুশতাক হত্যা করে ক্ষমতা দখলকরেছে।জাতিকে বিভ্রান্ত করতেই আওয়ামী লীগ জিয়াউর রহমানকে মিথ্যা অপবাদ দিচ্ছে।

তিনি বলেন, শেখ হাসিনার অবৈধ নির্বাচনে শহীদ জিয়ার যেসব অকুতোভয় সৈনিকরা রাজপথে গণতন্ত্রের জন্য লড়াই সংগ্রাম করেছেন। হত্যা,গুম,খুন,কারানির্যাতনের শিকার হয়েছেন তাদের প্রতি অভিনন্দন জানান।

জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝির সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ সভাপতি জসিম উদ্দিন খান বাবুল,
দেওয়ান মোঃ সফিকুজ্জামান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সেলিমুছ সালাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ হারুনুর রশিদ, চাঁদপুর সদর উপজেলা বিএনপির সভাপতি শাহজালাল মিশন, চাঁদপুর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ মোশারফ হোসেন প্রমুখ।

এসময় জেলা বিএনপি ও অংগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আলোচনার পূর্বে শহীদ রাস্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মুনাজাত করা হয়।
সবশেষে উপস্থিত সবার মাঝে তবারুক বিতরণ করা হয়।

উল্লেখ্য, গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশের পর চাঁদপুর জেলা বিএনপি কার্যালয় খুলেনি। এই কর্মসূচিকে ঘিরে অনেক দিন পর দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সরব উপস্থিতি ছিলো বেশ।
ছবি ক্যাপশনঃ জিয়াউর রহমান বীর উত্তমের ৮৮ তম জন্মবার্ষিকী উপলক্ষে চাঁদপুর জেলা বিএনপির মিলাদ ও আলোচনা সভায় বক্তব্য রাখছেন সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট, ১৯ জানুয়ারি ২০২৪