Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করেছেন আহসান হাবিব অরুন
উপজেলা

হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করেছেন আহসান হাবিব অরুন

আসন্ন হাজীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, রাজনীতিতে পরীক্ষিত নেতা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন। গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হওয়ার পর থেকেই উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীর্তা নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে আলোচনা শুরু হলে তিনি সাংবাদিক সম্মেলন করে এ প্রার্থীতা ঘোষণা করেন।

সাংবাদিক সম্মেলনে বক্তব্য কালে তিনি বলেন, আমি গত ৩০ বছর ধরে মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম এমপির পেছনে থেকে রাজনীতি করে আসছি। আমার রাজনৈতিক জীবনে আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে নিয়ে দলকে শক্তিশালী করেছি। তাছাড়া হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃত্ব থেকে সাধারণ ব্যবসায়ী ও মানুষের মাঝে থেকে নানা সামাজিক কাজে নিজেকে সামিল রেখেছি। এসব অবদান ও সাধারণ মানুষের প্রত্যাশা এবং দলের নেতৃবৃন্দের আকাংকিত চাওয়াকে মূল্যায়ন করে আমি সঠিক সময়ে প্রার্থীতা ঘোষণা করেছি।

শুক্রবার (১৯ জানুয়ারি) বিকালে হাজীগঞ্জে কর্মরত সংবাদকর্মীদের সাথে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে দলীয় মনোনয়ন প্রত্যাশী হিসাবে নানা দিক তুলে ধরেন।

রোটা. আহসান হাবিব অরুন সদ্য অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী আসনে নৌকা প্রতীকের প্রার্থী মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তমের পাশে থেকে নির্বাচনী কার্যক্রমে প্রত্যক্ষ অংশগ্রহণ করেন। এ নিয়ে ষষ্ঠবার মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম নৌকার মনোনয়ন পেয়েছেন এবং এবারসহ তিনি পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

এই ছয়বার নৌকা প্রার্থীর সাথে প্রত্যক্ষ অংশগ্রহণ করে নির্বাচন কার্যক্রম পরিচালনা করেন, রোটা. আহসান হাবিব অরুন। এছাড়াও গত তিন দশকে অনুষ্ঠিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়র ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচনে তিনি নৌকা প্রতীকের প্রার্থী বা আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর বিজয় নিশ্চিতকরণের লক্ষ্যে প্রত্যক্ষ কাজ করেছেন। জাতীয় ও দলীয় সকল কর্মসূচী বাস্তবায়নে তিনি প্রত্যক্ষভাবে এবং সক্রিয় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, রোটা. আহসান হাবিব অরুন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। তিনি হাজীগঞ্জ পৌরসভাধীন ৬নং ওয়ার্ড মকিমাবাদ গ্রামের মরহুম আব্দুর রশিদের ছেলে। তার চাচা মহান স্বাধীনতা সংগ্রামে মুজিব বাহিনীর ডেপুটি কমান্ডার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার, বীরমুক্তিযোদ্ধা ওমর ফারুক মজনু। রাজনীেিত রোটা. আহসান হাবিব অরুন ছাত্রলীগের কর্মী হয়ে রাজনীতিতে অংশগ্রহণ করেন।

পরবর্তীতে তিনি যুবলীগ এবং পৌর আওয়ামী লীগের সদস্য, বর্তমানে জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষের দায়িত্ব পালন করেন। রোটা. আহসান হাবিব অরুন একজন ব্যবসায়ী ও প্রথম শ্রেণির ঠিকাদার। তিনি ব্যবসায়ীদের নেতা হিসাবে চাঁদপুরের বানিজ্যিক রাজধানী খ্যাত ‘হাজীগঞ্জ বাজার’ ব্যবসায়ী সমিতির তিনবারের নির্বাচিত সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। ব্যবসায়ী হিসাবে জেলার দুইবারের শ্রেষ্ঠ করদাতা নির্বাচিত হন।

তিনি চাঁদপুর চেম্বার অব কমার্সের সদস্য, হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের সদস্য ও সাবেক উপদেষ্টা, মৈত্রী শিশু উদ্যান ও জুনিয়র হাই স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, হাজীগঞ্জ পৌরসভা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি, উপজেলা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগণস্টিক মালিক সমিতির সভাপতি, মেডিনোভা হাসপাতাল এন্ড ডায়াগণস্টিক সেন্টারের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

এছাড়াও রোটা. আহসান হাবিব অরুন সাপ্তাহিক ‘নতুনের ডাক’ পত্রিকার প্রকাশক, হাজীগঞ্জের ছোট মসজিদ খ্যাত বায়তুল আমান জামে মসজিদের সভাপতি, ঐতিহ্যবাহী সামাজিক প্রতিষ্ঠান বনফুল সংঘের সহ-সভাপতি, উপজেলা উন্নয়ন ও সমন্বয় কমিটির সদস্য, উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য, হাজীগঞ্জ প্রেসক্লাবের সদস্যসহ বেশ কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংঘঠনের সাথে থেকে দায়িত্ব পালন করছেন।

তিনি একাধিক প্রতিষ্ঠানের মাধ্যমে কর্মসংস্থানের সৃষ্টি, দলীয় অসুস্থ্য নেতা-কর্মী, অস্বচ্ছল মুক্তিযোদ্ধাসহ সাধারণ মানুষকে নিয়মিত সহযোগিতা এবং দলীয় নেতা-কর্মীদের বিভিন্ন মামলা-মোকদ্দমার খরচ চালানো’সহ বিভিন্নভাবে সহযোগিতা প্রদান করে আসছেন। তিনি তাঁর রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডে আরো বেশি গতিশীলকরণে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করতে ইচ্ছুক। সেজন্য তিনি দলীয় মনোনয়ন প্রত্যাশী।

উক্ত সাংবাদিক সম্মেলনে হাজীগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জহিরুল ইসলাম জয়, ১৯ জানুয়ারি ২০২৪