Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / দীপু চৌধুরীর জানাজায় হাজারও মানুষের ঢল
দীপু চৌধুরীর

দীপু চৌধুরীর জানাজায় হাজারও মানুষের ঢল

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার বড় ছেলে দৈনিক চাঁদপুর প্রবাহ পত্রিকার সম্পাদক সাজেদুল হোসেন চৌধুরী দীপুর নামাজে জানাজায় হাজারো মানুষ‌ উপস্থিত হয়।

রোববার (৩ ডিসেম্বর )দুপুরে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর হাই স্কুলের খেলার মাঠের প্রথম জানাজা ও মতলব দক্ষিণ নিউ হোস্টেল মাঠে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

শনিবার সন্ধ্যা ৫টা ১৭ মিনিটে রাজধানীর ইউনাইটেড হৃদরোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।  সেখান থেকে সড়কপথে আজ  বেলা সাড়ে  ১২ তার গ্রাম মোহনপুর চৌধুরী বাড়ি  নিয়ে যাওয়া হয়। বাদ  জোহরের নামাজের পর তার ওই বিদ্যালয় মাঠে নেওয়ার পর থেকে তাকে শেষবারের মতো একনজর দেখতে নেতাকর্মীদের ঢল‌ নামে।

দীপু চৌধুরীর

প্রথম নামাজে জানাজা সংক্ষিপ্ত বক্তব্য বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন,আপনারা আমার ছেলেকে ক্ষমা করে দিবেন। একজন বাবা হিসেবে সন্তানের লাশ কাঁদে নেওয়া কত যে কষ্টকর। তা একমাত্র আল্লাহ তাহলেই ভালো জানেন।

এই সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব  নাসির উদ্দিন আহমেদ,সাধারণ সম্পাদক  আবু নাঈম পাটোয়ারী দুলাল, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওসমান গনি পাটোয়ারীসহ আওয়ামী লীগ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট জাহিদুল ইসলাম রোমান, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন স্তরের জনগণ।

পারিবারিক সূত্রে জানা গেছে, সাজেদুল হোসেন চৌধুরী দীপুর দ্বিতীয় নামাজে জানাজা আজ মতলব দক্ষিণে বাদ আসর অনুষ্ঠিত হবে। তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে আগামীকাল  সোমবার সকাল ১১টায়, ঢাকায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আ.লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। ওই দিন গুলশান আজাদ মসজিদে বাদ জোহর চতুর্থ জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৮ নভেম্বর) হৃদরোগে আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন সাজেদুল হোসেন চৌধুরী (দীপু)।  তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। দিপু চৌধুরী দৈনিক চাঁদপুর প্রবাহের সম্পাদক ও চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য, ছাত্রলীগ ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা এবং সর্বশেষ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যকরী কমিটির অন্যতম সদস্য ছিলেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য গত ১৯ নভেম্বর আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন তিনি। যদিও আওয়ামী লীগ থেকে দীপু মনোনয়ন পাননি। তার বাবা মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া মনোনয়ন পেয়েছেন।

প্রতিবেদক: শিমুল হাছান, ৩ ডিসেম্বর ২০২৩