Home / সারাদেশ / দাউদকান্দিতে গ্রামীণ নারী সমাবেশ ও আলোচনাসভা
দাউদকান্দিতে গ্রামীণ নারী সমাবেশ ও আলোচনাসভা

দাউদকান্দিতে গ্রামীণ নারী সমাবেশ ও আলোচনাসভা

কুমিল্লার দাউদকান্দিতে গ্রামীণ নারীদের মাঝে সচেতনতার লক্ষ্যে নারী সমাবেশ ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে উপজেলার চাপাতলী গ্রামে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনন্যা নারী উন্নয়ন সংস্থার (শিসউক) সাধারণ সম্পাদিকা চিনু রাণী সিংহ’র সভাপতিত্বে প্রধান আলোচকের বক্তব্য রাখেন শিসউক-এর ইলিয়টগঞ্জ আঞ্চলিক কার্যালয় ও প্রশিক্ষণ কেন্দ্রের অফিস ইনচার্জ মো. কামরুজ্জামান। বক্তব্য রাখেন নারী নেত্রী কুলসুম বেগম, অনন্তা রাণী দাসসহ অন্যান্যরা।

এসময় শিসউকের অন্যান্য কর্মকর্তাসহ প্রায় দেড় শতাধিক গ্রামীণ নারী উপস্থিত ছিলেন।

বাংলাদেশে দীর্ঘদিন ধরে টেকসই এবং স্বনির্ভর উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছে শিসউক (শিক্ষা স্বাস্থ্য উন্নয়ন কার্যক্রম) নামের এ সংগঠনটি।

শিসউক-এর সফল দৃষ্টান্ত হলো সমাজভিত্তিক মৎস্য চাষ প্রকল্প। যা দাউদকান্দি মডেল হিসেবে সরকারের কাছ থেকে পুরস্কারপ্রাপ্ত এবং সারাদেশে অনুসরণীয়।

পিএএনএপি-এর একটি সদস্য সংগঠন হিসাবে এই আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস ২০১৫ উদ্যাপনের লক্ষ্যে (শিসউক) দেশের বিভিন্ন স্থানে এই কর্মসূচী পালনের উদ্যোগ নিয়েছে।

এদিকে পেস্টিসাইড একশন নেটওয়ার্ক এশিয়া প্যাসিফিক পিএএনএপি-এর নামের এ সামাজিক সংগঠনটি ১৫ অক্টোবরকে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস হিসাবে পালন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

চলতি বছরের অক্টোবর মাসের ১-১৬ তারিখ পর্যন্ত সময়কে ১৬ দিনের আন্তর্জাতিক কর্মসূচি হিসাবে পালন করার সিদ্ধান্ত নিয়েছে সংগঠনটি।

কুমিল্লা করেসপন্ডেন্ট ||   আপডেট: ০৯:১৭ পিএম, ০৫ অক্টোবর ২০১৫, সোমবার

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫