Home / উপজেলা সংবাদ / চাঁদপুর সদর / থাপ্পড় দিয়ে শিক্ষার্থীর কান-ঠোঁট ফাটালেন কলেজ শিক্ষক
শিক্ষার্থীর

থাপ্পড় দিয়ে শিক্ষার্থীর কান-ঠোঁট ফাটালেন কলেজ শিক্ষক

শিক্ষকদের পছন্দের পাঞ্জেরী গাইড না কেনার কারনে ক্লাস ভর্তি শিক্ষার্থীদের সামনে থাপ্পড় দিয়ে কান ও ঠোঁট ফাটালেন ফরক্কাবাদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিলীপ চন্দ্র দাস। ২৩ জুলাই রোববার এইচএসসি পরিক্ষার্থীদের বিশেষ কোচিং ক্লাস ১১ টা ৩০ থেকে ১২ টার মধ্যে কলেজে ইংরেজী ক্লাস চলাকালিন সময়ে এ ঘটনা ঘটে।

আহত মোঃ শিহাব খান সদর উপজেলার বালিয়া ইউনিয়নের বালিয়া গ্রামের শুকুর উল্লাহ খানের ছেলে। সে ফরক্কাবাদ কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের দ্বাদশ শ্রেনীর শিক্ষার্থী। তার রোল নং- ২০৩৫।

দ্বাদশ শ্রেনীর ফজলে রাব্বি, শরীফ আহমেদ, হ্নদয় চন্দ্র দাসসহ কয়েকজন জানান, পাঞ্জেরী গাইড না কেনার কারণে দিলীপ স্যার শিহাব কে তার টেবিলের কাছে ডেকে নিয়ে যায়। পরে হঠাৎ দিলীপ স্যার শিহাবকে জোরে থাপ্পড় দেয়। সাথে সাথে শিহাবের ঠোঁট ও কান ফেটে রক্ত পড়তে থাকে। একই কথা স্বীকার করেন আহত শিহাব। পরে মেঝেতে পরা রক্ত শিক্ষকের জুতা দিয়ে মুছে ফেলেন। একই সাথে সিক্ষক দিলীপ চন্দ্র শিক্ষার্থীদের মোবাইলে ধারণ করতে কঠোর হুঁশিয়ারি করেন।

ঐ শিক্ষক তখন বলেন, এ ঘটনার কোন ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আমার বড় ধরনের ক্ষতি হবে। পরে তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা দিয়য়ে বাড়িতে নিয়ে যায় পরিবারের লোকজন।

জানা যায়, গাইড বই শিক্ষার্থীদের নির্দিষ্ট করে দিতে সারা দেশের প্রতিষ্ঠানের প্রধানদের সাথে চুক্তি করেন গাইড বই বিক্রেতারা। আর এতে করে নানা লোভে সিক্ষার্থীদের উপর চাপিয়ে দেয়া হয় নামে বেনামের গাইড বইগুলো।

এ বিষয়ে বক্তব্যের জন্য। কয়েকবার ফরক্কাবাদ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিলীপ চন্দ্র দাস এর ব্যবহ্নত মোবাইল নাম্বারে যোগাযোগ করা হলে তিনি ফোনে রিসিভ করেননি।

তবে শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা যায়।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক, ২৩ জুলাই ২০২৩