Home / চাঁদপুর / ত্যাগের মহিমায় চাঁদপুরে পবিত্র ঈদুল আযহা উদযাপন

ত্যাগের মহিমায় চাঁদপুরে পবিত্র ঈদুল আযহা উদযাপন

Asik Bin Rahim on-2

আশিক বিন রহিম, প্রধান প্রতিবেদক  || আপডেট: ১২:১১ অপরাহ্ন, ২৫ সেপ্টেম্বর ২০১৫, শুক্রবার

ত্যাগের মহিমায় উদ্ভাসিত হয়ে হিংসা, ভেদাভেদ ও বৈষম্য ভুলে মহান আল্লাহর সন্তুষ্টি কামনায় চাঁদপুরে যথাযোগ্য মর্যাদা এবং ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হয়েছে। আবহাওয়া অনকূলে থাকায় ইতোমধ্যেই জেলার প্রতিটি ঈদগাহ মাঠে উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ঈদের জামায়াত।

ঈদের দিন (২৫ সেপ্টেম্বর) চাঁদপুর শহরের পৌর ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামায়াত অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন বাহাদুরপুর পীর সাহেব আলহাজ্ব হযরত মাওলানা আব্দল্লাহ মোহাম্মদ হাসান। জেলা প্রশাসক, পৌর মেয়রসহ প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেয়। নামাজের মোনাজাতে সারা দেশবাসী ও দেশের কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়। পরে নামাজ শেষে ধনী-গরিব বৈষ্যম্য ভুলে জেলার সকল মুসলমান একে অন্যকে আলিঙ্গন করে নেয়।

এছাড়াও চাঁদপুর শহরের সরকারি কলেজ মাঠ, পুলিশ লাইন ময়দান, আউটার স্টেডিয়াম মাঠ, পুরাণ বাজার মধুসূধন উচ্চ বিদ্যালয় মাঠ, চিশতীয়া জামে মসজিদ ঈদগাহ মাঠ, দক্ষিণ গুণরাজদী আহমদিয়া ঈদগা ময়দান, জাফরাবাদ হাফেজিয়া মাদ্রাসা মাঠ, হাজী আবদুল করিম খান স্কুল মাঠ, পূর্ব শ্রীরামদী ৩নং বালক সপ্রাবি মাঠ, বাবুরহাট স্কুল এন্ড কলেজ ময়দানসহ বিভিন্ন স্থানে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়।

এছাড়া হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ প্রাঙ্গনে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান ঈদের নামাজে অংশ নেয়। ঈদুল আযহা উপলক্ষে জেলার ধনী-গরিবসহ সবার মাঝেই আনন্দ উদ্দীপনা লক্ষ্য করা যায়।

এদিকে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে শহরের প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানগুলো মনোরম সাজে সজ্জিত করা হয়েছে। ঈদকে কেন্দ্র করে দুপুরের পর থেকে নানা বয়সী মানুষ নতুন পোশাক পরিধান করে আনন্দ ভ্রমণে বের হতে দেখা যায়। চাঁদপুর শহরে পর্যটন কেন্দ্র খ্যাত তিন নদীর মোহনায় বড় স্টেশন মোলহেডে চাঁদপুর জেলা সদরসহ আশপাশের উপজেলার হাজারো মানুষের ভীড় জমাতে শুরু করেছে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫