Home / সারাদেশ / ‘তোকে যেনো ভোটের মাঠে না দেখি’
‘তোকে যেনো ভোটের মাঠে না দেখি’

‘তোকে যেনো ভোটের মাঠে না দেখি’

ঝিনাইদহ সদর উপজেলার কুমড়াবাড়িয়া ইউনিয়নে নৌকার প্রার্থী আশরাফুল ইসলামের বিরুদ্ধে ‘তোকে যেন ভোটের মাঠে না দেখি’ বলে হুমকিসহ সন্ত্রাস সৃষ্টি, ভোটারদের মারধর, নির্বাচনী প্রচারণায় বাঁধা প্রদান ও আচরণ-বিধি ভঙ্গের অভিযোগ করেছে স্বতন্ত্র প্রার্থী রবি জোয়ারদার।

বুধবার (১৮ মে) দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাবে এক সাংবাদিক সম্মেলনে এ অভিযোগ করেন স্বতন্ত্র প্রার্থী (আনারস) তারিকুল ইসলাম রবি জোয়ারদার। এ সময় তার সাথে রুহুল আমিন, আলমগীর হোসেন, গোলাম মোস্তফা ও শাহজাহান আলী উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, কুমড়াবাড়িয়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী আশরাফুল ইসলাম নির্বাচনী মাঠে নামার পর থেকেই সন্ত্রাস সৃষ্টির মাধ্যমে আচরণ বিধি লঙ্ঘন করে যাচ্ছেন। তাকে (স্বতন্ত্র প্রার্থী) নির্বাচনী মাঠে কাজ করতে দেওয়া হচ্ছে না। অস্ত্রসস্ত্র নিয়ে সারা ইউনিয়ন জুড়ে ত্রাস সৃষ্টি করা হচ্ছে। পোষ্টার ছিড়ে ফেলা হচ্ছে। আনারস প্রতীকের সমর্থকদের বাড়িতে বাড়িতে অস্ত্রধারীদের পাঠিয়ে হুমকী দেওয়া হচ্ছে।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, ধোপাবিলা গ্রামের আনারস সমর্থক আমজাদ মেম্বরকে আশরাফুলের গুন্ডা বাহিনী কুপিয়ে জখম করে। এ ব্যাপারে ঝিনাইদহ সদর থানায় মামলা হলেও আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। স্বতন্ত্র প্রার্থী (আনারস) তারিকুল ইসলাম রবি জোর্য়াদার জানান,

ধোপাবিলা হাইস্কুলের সামনে ১০/১২টি মটরসাইকেল মহড়া দিয়ে আমার সমর্থক আলম মোল্লাকে কুপিয়ে জখম করে। এ সময় খেজুর জোয়ারদারসহ আরো ৬/৭ জনকে মারধর করা হয়। ঘটনার সময় ঝিনাইদহ সদর থানার এসআই আমিনুল ইসলাম ঘটনাস্থলে পৌছে খবরের সত্যতা পান এবং দুই বস্তা রামদাসহ নৌকার ক্যাডার মতিয়ার রহমানকে পুলিশ গ্রেফতার করে। তিনি অভিযোগ করেন নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন জনযুদ্ধের ক্যাডার ইসাহাক আলী, মন্টু মহুরী, মিজান ও শহিদুল আনারস প্রতীকের সমর্থকদের প্রতিনিয়ত হুমকী-ধমকী দিয়ে চলেছে।

স্বতন্ত্র প্রার্থী রবি জোয়ারদার দাবী করেন, নির্বাচনী মাঠ থেকে সরে যেতে নৌকার প্রার্থী আশরাফুল ইসলাম তাকে হুমকী দিচ্ছে। “তোকে যেন ভোটের মাঠে না দেখি” এই বলে শাসানো হচ্ছে। আমি এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। ভয়ে নির্বাচনী মাঠ ছেড়ে ঝিনাইদহ শহরে পালিয়ে বেড়াচ্ছি। এসব বিষয়ে জেলা নির্বাচন অফিসে অভিযোগ করেও কোন ফল পাওয়া যাচ্ছে না।

সাংবাদিক সম্মেলনে তিনি নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আনতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

‘তোকে যেনো ভোটের মাঠে না দেখি’

About The Author

জাহিদুর রহমান তারেক, ঝিনাইদহ করেসপন্ডেন্ট

: আপডেট, বাংলাদেশ সময় ৯:০৫ এএম, ১৯ মে ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ