Home / চাঁদপুর / তৃষ্ণার্তদের ২৬শ’ লিটার পানি দিয়ে প্রশংসা কুড়ালো চাঁদমুখ
তৃষ্ণার্তদের ২৬শ’ লিটার পানি দিয়ে প্রশংসা কুড়ালো চাঁদমুখ

তৃষ্ণার্তদের ২৬শ’ লিটার পানি দিয়ে প্রশংসা কুড়ালো চাঁদমুখ

চাঁদপুর জেলা উন্নয়ন মেলায় চাঁদমুখ সংগঠনের সৌজন্যে তিন দিনে ২৬০০ লিটার পানি পান করিয়ে প্রশংসা কুড়ালো সামাজিক সংগঠন চাঁদমুখ।

জেলা প্রশাসন চাঁদপুরের আয়োজনে চাঁদপুর স্টেডিয়ামে ৪-৬ অক্টোবর তিন দিন ব্যাপি অনুষ্ঠিত ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা- ২০১৮ এ মেলায় অংশগ্রহনকারী, অতিথি ও আগত দর্শনার্থী সর্বপরি সকলের জন্য সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন চাঁদমুখ ব্যাতিক্রম উদ্যোগ গ্রহণ করেন। মেলায় স্টল নং- ৪০ এ সংগঠনটির সৌজন্যে বিনামূল্যে সুপেয় পানি পানের ব্যাবস্থা করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ অক্টোবর) মেলার ১ম দিন চাঁদমুখ-এর এ স্টলটি পরিদর্শন করেন মেলার প্রধান অতিথি সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও মাননীয় সংসদ সদস্য (চাঁদপুর-৩) আলহাজ্ব ডা: দীপু মনি। পরিদর্শন কালে তিনি মেলায় আগতদের জন্য এই খরা তাপে তৃষ্ণা মেটাতে চাঁদমুখের পানি বিতরণের জন্যে চাঁদমুখের সাথে জড়িত সকলের ভূয়সী প্রশংসা করেন এবং ধন্যবাদ জানান।

জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান এ স্টলটি পরিদর্শনকালে বলেন, চাঁদমুখের সৌজন্যে পানি সর্বরাহের এ উদ্যোগটি নিঃসন্দেহে ভালো কাজের উদাহরণ। এমন উদ্যোগকে তিনি স্বাগত জানান। এ সময় জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা, পুলিশ প্রশাসন, বিভিন্ন অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ ও সাংবাদিকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

মেলার ২য় দিনে স্টলটি পরিদর্শন করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মঈনুল হাসান। তিনি পরিদর্শনকালে খরা রোদে চাঁদমুখ সংগঠনের সৌজন্যে উন্নয়ন মেলায় বিনামূল্যে পানি পানের ব্যবস্থা করায় চাঁদমুখের সকল চাঁদমুখকে ধন্যবাদ দেন। জেলা প্রশাসনে কর্মরত আইসিটি মন্ত্রনালয়ের সহকারি প্রোগ্রামার জনাব হারুনুর রশিদ স্টলটি পরিদর্শন কালে চাঁদমুখের ভূয়সী প্রশংসা করেন।

৬ অক্টোবর, শনিবার মেলার ৩য় দিন চাঁদমুখ স্টল পরিদর্শন করেণ চাঁদপুর সরকারি কলেজ অধ্যক্ষ আলহাজ্ব ড. এ এস এম দেলওয়ার হোসেন এবং চাঁদপুর সরকারি মহিলা কলেজ উপাধ্যক্ষ মাসুদুর রহমান মহোদয়গন। এ সময় তারা চাঁদমুখের সৌজন্যে সুপেয় পানি পান করে তৃষ্ণা মিটিয়ে ভালো কাজ আন্দোলনকে উৎসাহ প্রদান করেন এবং চাঁদপুর কলেজ অধ্যক্ষ মহোদয় চাঁদমুখের ভালো কাজ আন্দোলনকে স্বাগত জানান ও চাঁদমুখের সকল কাজে চাঁদপুর কলেজ সহযোগীতায় থাকবে বলে জানান।

৪র্থ জাতীয় উন্নয়ন মেলা -২০১৮ এর সমাপনী দিনের শেষ বিকেলে চাঁদমুখ স্টলটি পরিদর্শন করেন ও তৃষ্ণা মেটান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির ত্রান ও সমাজকল্যাণ সম্পাদক জনাব সুজীত রায় নন্দী। এ সময় তিনি জানান চাঁদমুখ সম্পর্কে আমি অবগত। চাঁদমুখের পাশে বাংলাদেশ আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ বিভাগ আছে, থাকবে। আমি চাঁদমুখের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি এবং চাঁদমুখের সাথে আমি আছি বলে জানান।

চাঁদমুখের সভাপতি রাশেদ শাহরিয়ার পলাশের পরামর্শ এবং সাধারণ সম্পাদক এইচএম জাকিরের তত্বাবধানে ও দপ্তর সম্পাদক মোঃ সালাহ্ উদ্দিনের সার্বিক ব্যবস্থাপনায় গত তিন দিনে এ ভালো কাজটিতে সহযোগীতা করেন চাঁদমুখের সহ-সভাপতি শেখ মহিউদ্দিন রাসেল, সহ- সভাপতি মোঃ হাবিবুর রহমান পাটওয়ারী, সহ-সভাপতি মোঃ ওয়ালিদ হোসেন, সহ-সভাপতি তাছলিমা মুননী, সহ-সভাপতি শাহমুব জুয়েল, সহ- সাধারণ যুগ্ন সম্পাদক মুহাম্মদ ফরিদ হাসান, সহ- সাধারণ সম্পাদক সোহরাব হোসাইন, সহ- সাধারণ সম্পাদক মিজি মাছুম, সহ- সাধারণ সম্পাদক মোঃ ইমাম হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ শিশির, সহ- সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান, সহ- সাংগঠনিক সম্পাদক মোঃ তামজীদ হোসেন, সহ তথ্য প্রযুক্তি সম্পাদ মোঃ ফয়সাল আহম্মেদ ফরাজী, পর্যটন সম্পাদক মোঃ মুরাদ হোসেন, অর্থ সম্পাদক আই কে হেলাল, যুগ্ন অর্থ সম্পাদক রেদোয়ান হোসাইন, অনুষ্ঠান সম্পাদক আব্দুল খালেক মুন্সি, প্রকাশনা সম্পাদক কাজী সাইফ, প্রশিক্ষন সম্পাদক ওয়ালী উল্যাহ ঢালী, প্রচার সম্পাদক কে এম সালাউদ্দিন, পরিবেশ সম্পাদক মোঃ আল-আমিন, পাঠাগার সম্পাদক সোহেল গাজী, দূর্যোগ ও ত্রান সম্পাদক সালাউদ্দিন খান, আন্তার্জাতিক সম্পাদক আবুল কালাম আজাদ, নির্বাহী সদস্য জাবেদ মিয়ানদাদ, সদস্য দেলোয়ার হোসাইন, সদস্য নুরজাহান রিনা, সদস্য হাসনা আক্তার, সদস্য রাজিয়া হাসান রিমা, সদস্য ফাতেমা জেরিন, সদস্য তাহমিনা আক্তার ।

চাঁদমুখের সভাপতি রাশেদ শাহরিয়ার পলাশের সাথে আলাপকালে তিনি জানান, আমরা মেলায় ২৬০০ লিটার পানি পান করিয়ে প্রায় ১৬৫০০ তৃষ্ণার্থদের তৃষ্ণা মেটাতে সক্ষম হয়েছি। উন্নয়ন মেলায় আগত হাজার হাজার দর্শনার্থী ও মেলার স্টলদাতাদের জন্য আমাদের এই আয়োজন অভ্যাহত থাকবে। আমরা জেলা প্রশাসনকে বিশেষ ধন্যবাদ জানাই মেলায় আমাদের এ আয়োজনে স্টল বরাদ্দ দিয়ে সহযোগিতা করার জন্য।

করেসপন্ডেন্ট
৬ অক্টোবর, ২০১৮

Leave a Reply