Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ভারত বাংলাদেশ সম্পর্কে মায়া চৌধুরীর বিশেষ চেষ্টা রয়েছে : শ্রীংলা
Maya-with-sringla

ভারত বাংলাদেশ সম্পর্কে মায়া চৌধুরীর বিশেষ চেষ্টা রয়েছে : শ্রীংলা

বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত শ্রী হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, ১৯৭১ সালে বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধারা এবং ভারতীয় সৈন্যরা একসাথে যুদ্ধ করেছিল। এটা আপনারা সবাই জানেন। এবং ভারত বাংলাদেশের স্বাধীনতার জন্য মুক্তিও চেয়েছিল। ওই সময় এটাই ছিল ভারতীয়দের জন্য একটি মহান কাজ।

শুক্রবার রাত সাড়ে ১১টার সময় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুরে ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরীর আমন্ত্রণে এসে এক সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ভারতীয় রাষ্ট্রদূত হর্ষ বর্ধন শ্রিংলা আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং ভারতীয় প্রধানমন্ত্রী ইন্দ্রিরা গান্ধী বাংলাদেশ ভারতের সম্পর্ক শাক্তিশালী হিসেবে গঠন করেছিলেন। তার ধারাবাহিকতায় বর্তমানে বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে এই সম্পর্ক আরো লক্ষ্যে পৌছে গেছে। নরেন্দ্র মোদি বাংলাদেশে সফরকালে বলে গেছেন সুসময় ও দুঃসময়ে ভারত বাংলাদেশের সাথে থাকবে।

শ্রীংলা বলেন, বর্তমানে ভারত বাংলাদেশ সম্পর্কে মন্ত্রী মায়া চৌধুরীরও বিশেষ চেষ্টা আছে। তাই আমি তাকে আন্তরিক অভিনন্দন জানাই। আজকে আমি এত সুন্দর পরিবেশে সমবেত হতে পেরেছি। তাই মতলবে আমাকে আমন্ত্রন জানানোর জন্য ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী, তার পরিবারবর্গ এবং সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।

রাত ৯ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হলে তিনি অনুষ্ঠান উপভোগ করেন এবং রাত সাড়ে ১১ টায় নৈশ্য ভোজ শেষে ঢাকার উদ্দেশ্যে লঞ্চযোগে যাত্রা করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি। তিনি বক্তব্যে বলেন, ভারত বাংলাদেশ সম্পর্ক শক্তিশালী ছিল আগামীতেও থাকবে। বর্তমানে ভারত আমাদেরকে অনেকভাবে সহযোগীতা করছে। রোহিঙ্গা ইস্যু টেনে তিনি বলেন, আমি ভারতীয় হাইকমিশনারের কাছে গিয়েছিলন রোহিঙ্গাদের লাকড়ি সমস্যা নিয়ে। তিনি দ্রুত নিজ দেশের সাথে কথা বলে ২০ হাজার রোহিঙ্গা পরিবারকে ষ্টোভ ও কেরোসিনের ব্যবস্থা করে দিয়েছেন। এভাবে প্রতিটি কাজে সহযোগী চাইলে ভারত আমাদেরকে সহযোগীতা করছে। এজন্য আমি ভারতীয় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রদূতের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, চাঁদপুর জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান, এসপি মো. জিহাদুল কবির, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ ওচমান গণি পাটোয়ারী, কেন্দ্রীয় আ’লীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপু, বাংলাদেশ এফবিসিসিআইয়ের পরিচালক ত্রাণমন্ত্রীর ছোট ছেলে মো. রাশেদুল হোসেন চৌধুরী রনি, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ’লীগের সহ-সভাপতি মনজুর আহমদ, মতলব উত্তর উপজেলা মহিলা আ’লীগের উপদেষ্টা ত্রাণমন্ত্রীর সহধর্মিনী মিসেস পারভীন চৌধুরী, উপজেলা মহিলা আ’লীগের উপদেষ্টা ও দিপু চৌধুরীর সহধর্মিনী মিসেস সূবর্ণা চৌধুরী বীণা, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী অফিসার শাহিদুল ইসলাম, উপজেলা আ’লীগের সভাপতি অ্যাড.রুহুল আমিন, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জজ প্রমুখ।

প্রতিবেদক- খান মোহাম্মদ কামাল, মতলব
৬ অক্টোবর, ২০১৮